1. admin@kholanewsbd24.com : admin :
মোংলায় ৯ ফুট লম্বা অজগর উদ্ধার - খোলা নিউজ বিডি ২৪
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩৮ অপরাহ্ন
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে কনস্টেবল পদে নিয়োগ উপলক্ষ্যে ব্রিফিং করলেন পুলিশ সুপার সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব,এটাই মহাসত্য ধামইরহাটে বিজিবির উপর হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা পরানগঞ্জ ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধাদের সাথে সাক্ষাৎ করে খোজখবর নেন এইস এম ইবনে. মিজান চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনে জামানত হারালেন ৫ প্রার্থী হত্যাকারী এডভোকেট ইলিয়াস”র হাতে গলা কেটে ছটো ভাই খুন এ্যাড.পলাতক ঠাকুরগাঁওয়ে গাঁজা গাছসহ আটক ১ ঠাকুরগাঁওয়ে বিএনপির বর্ধিত ও প্রস্তুতি সভা ৪ ফ্রেব্রুয়ারি রংপুর বিভাগীয় সমাবেশ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ-২ উপনির্বাচনে নৌকার জিয়াউর রহমান জয়ী চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার জয়

মোংলায় ৯ ফুট লম্বা অজগর উদ্ধার

প্রশাসন
  • সময় : সোমবার, ৩১ মে, ২০২১
  • ৭৫ বার পঠিত

মোংলার চিলা ইউনিয়ন থেকে ছয় হাত লম্বা একটি অজগর সাপ উদ্ধার করেছে স্থানীয় বন্যপ্রাণী সংরক্ষণে কাজ করে থাকা ওয়াইল্ডটিম ও ভিটিআরটি সদস্যরা।
সোমবার বেলা ১০ টার দিকে চিলা ইউনিয়েনের ৬নং ওয়ার্ডের গিলারখালকুল গ্রামের বাসিন্দা মোঃ রাসেল হাওলাদার’র বাড়ি থেকে সাপটি উদ্ধার করা হয়। সাপটির ওজন ১২ কেজি ও লম্বায় ৯ ফুট। বনবিভাগের মোংলার চাঁদপাই রেঞ্জের স্টাফ মোঃ মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

তিনি বলেন, ধারণা করা হচ্ছে, পশুর নদীর তীরবর্তী জঙ্গল থেকে অজগরটি খাদ্যের সন্ধানে লোকালয় এসে রাসেল হাওলাদার এর বাড়িতে আশ্রয় নেয়। পরে বেলা ১০ টার দিকে বাড়ির লোকজন হাস, মুরগির খোয়াড়ের দিকে গেলে সাপটি দেখতে পান, সাপটি আজ ৫টি হাঁস ও ২টি মুরগি খেয়ে ফেলে। পরে স্থানীয় বন্যপ্রাণী সংরক্ষণে কাজ করে থাকা ওয়াইল্ডটিম ও ভিটিআরটি খবর দিলে তিনি এসে সাপটি উদ্ধার করেন। বিষয়টি পরে বন বিভাগকে জানানো হয়।

তিনি আরো বলেন, ওয়াইল্ডটিম আমাদের কাছে সাপটিকে হস্তান্তর করলে রেঞ্জ কর্মকর্তার নির্দেশনায় আমরা যৌথভাবে সুন্দরবনে অবমুক্ত করি।

সুন্দরবন থেকে প্রতিনিয়ত লোকালয়ে আসা সাপগুলো উদ্ধার করে আবার সুন্দরবনে অবমুক্ত করা হয়। অজগরটি অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন, বনবিভাগ প্রতিনিধি মোঃ মিজানুর রহমান ওয়াইল্ডটিম প্রতিনিধি মোঃ সোহেল হাওলাদার, ভিটিআরটি প্রতিনিধি মোঃ নান্টু গাজী, সিপিজি মোঃ মাসুদ শেখ এছাড়াও আরও অনেকে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা