1. admin@kholanewsbd24.com : admin :
ঘূর্ণিঝড় ‘ইয়াস’ মোবাবেলায় গোপালগঞ্জে নেয়া হয়েছে সকল ধরনের প্রস্তুতি - খোলা নিউজ বিডি ২৪
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫০ অপরাহ্ন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পলাশবাড়ীতে মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে গভর্নিং বডির তিন সদস্যের সংবাদ সম্মেলন মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ‘গাভী’ পেয়ে খুশি নাটোরের সিংড়া উপজেলার ৩৯ টি আদিবাসী পরিবার কুড়িগ্রামে ভার্মী কম্পোষ্ট উৎপাদন নিয়ে প্রশিক্ষণ ও আলোচনা “ময়মনসিংহ পুলিশ হাসপাতালে পুলিশ সদস্যদের জন্য ডায়াগনস্টিক টেস্ট কার্যক্রমের শুভ উদ্বোধন” সদ্য পদন্নোতি প্রাপ্ত সিআইডি’র কর্মকর্তাদের র‍্যাংক ব্যাজ পরিধান করান সিআইডি প্রধান পটুয়াখালীতে ৪ কোটি টাকা ব্যয়ে শহীদ মিনার নির্মান কাজের ভি‌ত্তিপ্রস্থর স্থাপন ধামইরহাট সীমান্ত প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি অনুমোদন ময়মনসিংহের গফরগাঁও অধিকাংশ ইটভাটায় পোড়ানো কাঠ শরীয়তপুর পৌরসভার স্টাফের ওপর হামলার অভিযোগ ২ বছর ভোগান্তীর পর সংষ্কার হচ্ছে গৌরীপুর- শ্যামগঞ্জ সড়ক

ঘূর্ণিঝড় ‘ইয়াস’ মোবাবেলায় গোপালগঞ্জে নেয়া হয়েছে সকল ধরনের প্রস্তুতি

প্রশাসন
  • সময় : বুধবার, ২৬ মে, ২০২১
  • ১৪৯ বার পঠিত

অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ‘ইয়াস’ মোকাবেলায় গোপালগঞ্জে সকল ধরনের প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন। দমকা হওয়ার সাথে সাথে রাত থেকে শুরু হয়েছে বৃস্টি। প্রস্তুত রাখা হয়েছে সাইক্লোন সেন্টার।

গোপালগঞ্জ জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা মো: আব্দুর রহমান জানান, অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ‘ইয়াস’ মোকাবেলা জেলার ৫টি উপজেলায় প্রস্তুত করা হয়েছে ১৫৪টি আশ্রয় কেন্দ্র। এছাড়া জেলার সকল বিদ্যালয়কে সাইক্লোন স্টোর হিসাবে ঘেঅসনা করা হয়েছে। জেলার প্রতি ইউনিয়েনের একটি করে মোট ৬৭টি মেডিকেল টিমসহ উদ্ধার কাজের জন্য রেডক্রিসেন্টের সদস্য ও ফায়ার সার্ভিসের কর্মীদের প্রস্তুত রাখা রয়েছে।

গোপালগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: ফইজুর রহমান জানিয়েছেন, ঘুর্ণিঝড় ইয়াস মোকাবেলার জন্য গোপালগঞ্জ জেলায় পানি উন্নয়ন বোর্ডের পোল্ডারের বাঁধ, অবকাঠামো ও নদীভাঙ্গনের তাৎক্ষনিক তথ্য প্রদানের জন্য একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে। কন্ট্রোল রুমের নম্বর ০১৭১১১৫৯৩৫৯। কন্ট্রোলরুমের সার্বক্ষণিক দায়িত্বে রয়েছেন উপ-বিভাগীয় প্রকৌশলী মীর শাহীনুর রহমান। এছাড়া ৫ উপজেলায় ৫জন কর্মকর্তাকে দায়িত্ব বন্টন করা হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এর প্রভাবে মুধুমতি, কুমারসহ জেলার সদসদীর পানি বৃদ্ধি পেয়েছে। রাত থেকে জেলায় থেকে থেমে বৃস্টিপাত হচ্ছে। বয়ে যাচ্ছে দামকা হাওয়া।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা