1. admin@kholanewsbd24.com : admin :
২৮ মে ৮ ঘণ্টা ইন্টারনেটে ধীরগতি থাকবে - খোলা নিউজ বিডি ২৪
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৫০ অপরাহ্ন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পলাশবাড়ীতে মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে গভর্নিং বডির তিন সদস্যের সংবাদ সম্মেলন মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ‘গাভী’ পেয়ে খুশি নাটোরের সিংড়া উপজেলার ৩৯ টি আদিবাসী পরিবার কুড়িগ্রামে ভার্মী কম্পোষ্ট উৎপাদন নিয়ে প্রশিক্ষণ ও আলোচনা “ময়মনসিংহ পুলিশ হাসপাতালে পুলিশ সদস্যদের জন্য ডায়াগনস্টিক টেস্ট কার্যক্রমের শুভ উদ্বোধন” সদ্য পদন্নোতি প্রাপ্ত সিআইডি’র কর্মকর্তাদের র‍্যাংক ব্যাজ পরিধান করান সিআইডি প্রধান পটুয়াখালীতে ৪ কোটি টাকা ব্যয়ে শহীদ মিনার নির্মান কাজের ভি‌ত্তিপ্রস্থর স্থাপন ধামইরহাট সীমান্ত প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি অনুমোদন ময়মনসিংহের গফরগাঁও অধিকাংশ ইটভাটায় পোড়ানো কাঠ শরীয়তপুর পৌরসভার স্টাফের ওপর হামলার অভিযোগ ২ বছর ভোগান্তীর পর সংষ্কার হচ্ছে গৌরীপুর- শ্যামগঞ্জ সড়ক

২৮ মে ৮ ঘণ্টা ইন্টারনেটে ধীরগতি থাকবে

প্রশাসন
  • সময় : সোমবার, ২৪ মে, ২০২১
  • ১৮৩ বার পঠিত

কক্সবাজারের ভূ-গর্ভস্থ ক্যাবল স্থানান্তরের কারণে ২৮ মে দুপুর দুইটা থেকে রাত ১০টা পর্যন্ত ৮ ঘণ্টা ইন্টারনেটে ধীর গতি থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ সাব-মেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)।

সোমবার ( ২৪ মে) সংস্থাটির মহাব্যবস্থাপক ( চালনা ও রক্ষণাবেক্ষণ) মো. শহিদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। যেখানে আরো বলা হয়, উল্লেখিত সময়ে এসএমডব্লিউ-৪ সাবমেরিন ক্যাবলের মাধ্যমে কক্সবাজার ল্যান্ডিং স্টেশনে টার্মিনেটেড সকল সার্কিডসমূহ বন্ধ থাকবে।

বিএসসিসিএল জানায়, কক্সবাজার সড়ক বিভাগ ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সড়ক উন্নয়নকাজের জন্য ‘সি-মি-উই-৪’ সাবমেরিন কেব্‌লের কক্সবাজার ল্যান্ডিং স্টেশন থেকে বিচ ম্যানহোল পর্যন্ত বর্তমান ভূগর্ভস্থ কেব্‌লের বিকল্প রুট হিসেবে নতুন একটি ভূগর্ভস্থ কেব্‌ল রুট স্থাপনের কাজ শেষ হয়েছে।

নতুন রুটে স্থাপিত অপটিক্যাল ফাইবার ও পাওয়ার কেব্‌লের সঙ্গে ‘সি-মি-উই-৪’ সাবমেরিন কেব্‌লের সংযোগ দেওয়া হবে। এ ছাড়া ‘সি-মি-উই-৪’ সাবমেরিন কেব্‌লের মাধ্যমে টার্মিনেটেড সার্কিটগুলো নতুন ভূগর্ভস্থ কেব্‌লে (বিচ ম্যানহোল থেকে কক্সবাজার ল্যান্ডিং স্টেশন) স্থানান্তর করা হবে।

তবে উক্ত সমূহে SEA-ME-WE-5 সাবমেরিন ক্যাবল ও ITC অপারেটর সমূহের সার্কিটগুলো চালু থাকবে। রক্ষণাবেক্ষণকালীন গ্রাহকগণের সাময়িক অসুবিধার জন্য বিএসসিসিএলের পক্ষ থেকে দু:খ প্রকাশ করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা