1. admin@kholanewsbd24.com : admin :
চাঁপাইনবাবগঞ্জে ৭ দিনের লকডাউন ঘোষণা, গণপরিবহন বন্ধ - খোলা নিউজ বিডি ২৪
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১৭ অপরাহ্ন
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে কনস্টেবল পদে নিয়োগ উপলক্ষ্যে ব্রিফিং করলেন পুলিশ সুপার সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব,এটাই মহাসত্য ধামইরহাটে বিজিবির উপর হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা পরানগঞ্জ ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধাদের সাথে সাক্ষাৎ করে খোজখবর নেন এইস এম ইবনে. মিজান চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনে জামানত হারালেন ৫ প্রার্থী হত্যাকারী এডভোকেট ইলিয়াস”র হাতে গলা কেটে ছটো ভাই খুন এ্যাড.পলাতক ঠাকুরগাঁওয়ে গাঁজা গাছসহ আটক ১ ঠাকুরগাঁওয়ে বিএনপির বর্ধিত ও প্রস্তুতি সভা ৪ ফ্রেব্রুয়ারি রংপুর বিভাগীয় সমাবেশ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ-২ উপনির্বাচনে নৌকার জিয়াউর রহমান জয়ী চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার জয়

চাঁপাইনবাবগঞ্জে ৭ দিনের লকডাউন ঘোষণা, গণপরিবহন বন্ধ

প্রশাসন
  • সময় : সোমবার, ২৪ মে, ২০২১
  • ১২০ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ৫২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। রাজশাহীর পিসিআর ল্যাবে পাঠানো ৯৫ জনের নমুনা পরীক্ষার রেজাল্টে ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে জেলার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় আজ সোমবার (২৪ মে) দুপুরে জেলা প্রশাসন জরুরি বৈঠকে বসে আগামীকাল মঙ্গলবার থেকে আগামী ৭ দিন চাঁপাইনবাবগঞ্জে সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে।

লকডাউন চলাকালে সংবাদপত্র, রোগী বহনকারী গাড়ি ও পণ্যবাহী যানবাহন চলাচল করবে। তবে ট্রেনসহ দূরপাল্লার কোন যানবাহন চলাচল করতে পারবে না। এমনকি দেশের যেকোনো স্থান থেকেও যানবাহন এই জেলায় প্রবেশ করতে পারবে না বলে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়াও শহরের পুরাতন বাজারের আমবাজারের কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে নতুন স্টেডিয়ামে এবং কাঁচাবাজার পুরাতন স্টেডিয়ামে বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে বর্তমানে জেলার শিবগঞ্জ উপজেলার অনেক মানুষ সর্দি-জ্বরে আক্রান্ত হলেও করোনা আতঙ্কে নমুনা পরীক্ষা না করিয়ে অসুস্থ শরীরেই অবাধে চলাচল করায় করোনা দ্রুত ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তবে সচেতনতার অভাবে এই রোগ দ্রুত ছড়িয়ে পড়ছে এবং করোনা নিয়ন্ত্রণে আনতে আরও এক সপ্তাহ সময় লাগতে পারে বলে জানান সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

চাঁপাইনবাবগঞ্জ জেলার ২৫০ শয্যার হাসপাতালের করোনা ওয়ার্ডে ১৯ জন করোনা রোগী চিকিৎসা নিচ্ছেন। জেলায় এ পর্যন্ত মোট ১ হাজার ২৭৫ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আর ১ হাজার জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এবং মারা গেছেন ২৫ জন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা