1. admin@kholanewsbd24.com : admin :
জি-মেইল অ্যাপে ব্যাপক পরিবর্তন - খোলা নিউজ বিডি ২৪
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৩ অপরাহ্ন
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে কনস্টেবল পদে নিয়োগ উপলক্ষ্যে ব্রিফিং করলেন পুলিশ সুপার সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব,এটাই মহাসত্য ধামইরহাটে বিজিবির উপর হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা পরানগঞ্জ ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধাদের সাথে সাক্ষাৎ করে খোজখবর নেন এইস এম ইবনে. মিজান চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনে জামানত হারালেন ৫ প্রার্থী হত্যাকারী এডভোকেট ইলিয়াস”র হাতে গলা কেটে ছটো ভাই খুন এ্যাড.পলাতক ঠাকুরগাঁওয়ে গাঁজা গাছসহ আটক ১ ঠাকুরগাঁওয়ে বিএনপির বর্ধিত ও প্রস্তুতি সভা ৪ ফ্রেব্রুয়ারি রংপুর বিভাগীয় সমাবেশ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ-২ উপনির্বাচনে নৌকার জিয়াউর রহমান জয়ী চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার জয়

জি-মেইল অ্যাপে ব্যাপক পরিবর্তন

প্রশাসন
  • সময় : রবিবার, ২৩ মে, ২০২১
  • ১৯৩ বার পঠিত

অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ব্যাপক পরিবর্তন নিয়ে আসছে গুগলের ইমেইল সেবা জি-মেইল। নতুন এসব পরিবর্তনের মাধ্যমে জি-মেইল অ্যাপে গুগল চ্যাট অ্যাপ ইনটিগ্রেশন চালু করা যাবে, ব্যবহার করা যাবে মেইল, মিট এবং রুমস।

আগে এ চ্যাট মেসেজিং অ্যাপ গুগল ওয়ার্ক স্পেসে ব্যবহারকারীরা ব্যবহার করতে পারতেন। তবে এখন থেকে ব্যক্তিগত অ্যাকাউন্টে এসব ব্যবহার করা যাবে। এছাড়াও আইফোন এবং অ্যান্ড্রয়েডে এখন থেকে জি-মেইল অ্যাপে ৪টি ট্যাব থাকবে। তা হলো- জি-মেইল, চ্যাট, মিট এবং রুমস।

যেভাবে চালু করতে হবে চ্যাট ফাংশন

জি-মেইল অ্যাপের এই চ্যাট ফাংশনটি আইফোন অথবা অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রেও চালু করার জন্য প্রথমে জি-মেইল অ্যাপের আপডেটেড ভার্সনটা ইন্সটল করতে হবে।

এরপর জি-মেইল অ্যাপ খুলে এবং স্ক্রিনের ওপরের বাম দিকে স্যান্ডউইচ মেন্যুতে ট্যাপ করতে হবে।

সেখানে থাকা অপশন থেকে সেটিংসের নিচে স্ক্রল করতে হবে। এখান থেকে ব্যক্তিগত গুগল অ্যাকাউন্ট নির্বাচন করতে হবে। এবার “Chat (early access) > toggle এনেবল করতে হবে।

এখানে নতুন ভার্সনের জি-মেইল অ্যাপে ৪টি ট্যাব পাওয়া যাবে, সঙ্গে থাকবে নতুন ধারার একটি চ্যাট বক্স।

চ্যাট এবং মিট অপশন মাইক্রোসফট টিমস, জুম এবং স্ল্যাকের মতো ভিডিও মিটিং এবং ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মগুলোর জন্য প্রতিদ্বন্দ্বী হয়ে উঠবে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। ধারণা করা হচ্ছে, ব্যক্তিগত জি-মেইল অ্যাকাউন্টগুলোও হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ও সিগন্যালের সঙ্গে প্রতিযোগিতা করতে পারবে।

গুগল চ্যাট ইন্টারফেসের মধ্যে মিডিয়া এবং ফটোশেয়ার করা যাবে, ফাইল শেয়ার করার জন্য গুগল ড্রাইভের এক্সেস থাকবে, ভিডিও চ্যাটের জন্য সরাসরি গুগল মিটে স্যুইচ করতে হবে।

সবচেয়ে সুবিধার বিষয় হচ্ছে, এখন আর জি-মেইল, চ্যাট, মিট ও রুমের জন্য ব্যবহারকারীকে আলাদাভাবে বিভিন্ন অ্যাপে স্যুইচ করতে হবে না।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা