1. admin@kholanewsbd24.com : admin :
ম্যারাডোনাকে পূর্বপরিকল্পিত খুনের অভিযোগ - খোলা নিউজ বিডি ২৪
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২১ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ধামইরহাটে ৩৫০ পিচ টাপেন্টাডল ট্যাবলেটসহ দুইজন মাদক ব্যবসায়ী আটক নারী উদ্যোক্তাদের পুনর্বাসন ও পৃষ্ঠপোষকতায় সরকার বদ্ধ পরিকর ময়মনসিংহের ভালুকায় পৃথক সড়ক দূর্ঘটনা ২ জন নিহত শেরপুরের নালিতাবাড়ীতে বোরো ফসলের মাঠে বন্যহাতির তান্ডব 🙋‍♂️ প্রিয় সুধী, আপনি যদি স্বেচ্ছাসেবক, সমবায়ী, ব্যবসায়ী বা উদ্যোক্তা হন তাহলে বিনামুল্যে বিভিন্ন সেবা পেতে রেজিস্ট্রেশন করে সার্ভিস কার্ড সংরক্ষণ করতে পারেন। 👉 সার্ভিস কার্ড সংরক্ষণ করতে কোন ফি দিতে হবে না। ইংরেজিতে আপনার নাম, প্রতিষ্ঠানের নাম ঠিকানা ও চলমান মোবাইল নাম্বার লিখে পাঠাবেন এই whats app/ IMO নাম্বারে 👉 01635755902 পূর্বে যারা সার্ভিস কার্ড সংরক্ষণ করেছেন তাদের পুনরায় প্রয়োজন নেই। 👉 বিস্তারিত জানতে অফিসে আসুন বা আপনার মোবাইল/ whats app/ IMO নাম্বার থেকে টেক্সট বা কল করুন মোবাইল : 👉 01635755902 সবাইকে ধন্যবাদ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, দিনাজপুরের বিদ্যালয় পরিদর্শকের স্বাক্ষর জালকারী চক্রের সদস্য গ্রেফতার পলাশবাড়ীতে পৌরশহরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত ইউনিয়ন তহসিলদার জাকির হোসেন যখন শ্রীঘরে কুতুবদিয়ায় খাদ্য বান্ধব চাল আত্নসাতের অভিযোগ জিএমপি পুলিশ কমিশনারের প্রেসব্রিফিং

ম্যারাডোনাকে পূর্বপরিকল্পিত খুনের অভিযোগ

প্রশাসন
  • সময় : শুক্রবার, ২১ মে, ২০২১
  • ১২০ বার পঠিত

আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার মৃত্যুকে পরিকল্পিত খুন বলে অভিযোগ করা হয়েছে। তার চিকিৎসকসহ সাতজনের বিরুদ্ধে এ অভিযোগ। অভিযোগ প্রমাণ হলে আট থেকে ২৫ বছরের কারাদণ্ড হতে পারে তাদের। খুনের অভিযোগ নিষ্পত্তি হওয়ার আগ পর্যন্ত অভিযুক্তদের আর্জেন্টিনা ত্যাগে নিষেধাজ্ঞা দেওয়ার আবেদন করা হয়েছে আদালতে।

গত ২৫ নভেম্বর ৬০তম জন্মদিনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিশ্ব ফুটবলের জাদুকর হিসেবে জনপ্রিয় ম্যারাডোনা। এর দুই সপ্তাহ আগে তার মস্তিষ্কে অস্ত্রোপচার হয়েছিল।

১৯৮৬ বিশ্বকাপ জয় ও ব্যক্তিগত বিভিন্ন কাণ্ডকীর্তির কারণে তুমুল আলোচিত এ ফুটবলারের মৃত্যুর ঘটনাটি অস্বাভাবিক হিসেবে অভিযোগ ওঠে। এরপর আর্জেন্টিনার সান ইসিদরো অ্যাটর্নি জেনারেলের কার্যালয় মৃত্যুর ঘটনা তদন্ত শুরু করে।

কয়েক মাস তদন্তের পর আদালতে জমা দেওয়া প্রতিবেদনে সাতজনের বিরুদ্ধে খুনের অভিযোগ তুলেছেন প্রসিকিউটররা। তাদের মধ্যে আছেন ম্যারাডোনার নিওরোসার্জন লিওপোলদো লাক, সাইক্রিয়াট্রিস্ট অগাস্টিনা কোসাচভ, সাইকোলজিস্ট কার্লোস ডায়াসসহ আরও একজন চিকিৎসক, দু’জন নার্স ও একজন নার্স কোঅর্ডিনেটর।

বিচারিক প্রক্রিয়ার সঙ্গে জড়িত একটি সূত্র এএফপিকে জানিয়েছে, অভিযুক্তদের বিরুদ্ধে ম্যারাডোনাকে পূর্বপরিকল্পিত খুনের অভিযোগ আনা হয়েছে। কয়েকজন বিশেষজ্ঞের সমন্বয়ে তৈরি প্রতিবেদনের উপসংহারে বলা হয়েছে, মৃত্যুর আগে ম্যারাডোনার চিকিৎসায় অপর্যাপ্ত মনোযোগ ছিল, যা তার ‘যন্ত্রণায়দায়ক সময়কে দীর্ঘায়িত’ করে। এতে উল্লেখ করা হয়, ‘বেশ কয়েকটি অনিয়মের ফলে ঘটনা চূড়ান্ত পর্যায়ে পৌঁছায়।’

আগামী ৩১ মে থেকে ১৪ জুন পর্যন্ত অভিযুক্তদের সাক্ষ্য নেওয়া হবে। এর আগে ম্যারাডোনার পাঁচ মেয়ের দু’জনও লিওপোলদো লাককে দায়ী করে অভিযোগ দায়ের করেছিলেন। অবশ্য প্রসিকিউটররা এও উল্লেখ করেন, তারা বিশ্বাস করেন চিকিৎসকদের অবহেলায় ম্যারাডোনার মৃত্যু ঘটেনি, বরং তারা জানতেন তিনি মারা যাবেন, কিন্তু প্রতিরোধে তারা কিছুই করেননি।

এর সপক্ষে তারা এমন কিছু মেসেজ ও অডিও পেয়েছেন, যেখানে নিশ্চিত হওয়া গেছে, মারা যাওয়ার শেষ মাসেও ম্যারাডোনা অ্যালকোহল ও মারিজুয়ানা নিয়েছেন বলে চিকিৎসকরা জানতেন। মূলত ম্যারাডোনার ‘জীবন ঝুঁকির চিহ্ন’ দেখেও কিছু না করাই চিকিৎসায় জড়িতদের মূল দায় বলে মন্তব্য করেন প্রসিকিউটররা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা