1. admin@kholanewsbd24.com : admin :
দুবছর পর পর বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব সৌদি আরবের - খোলা নিউজ বিডি ২৪
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২৮ অপরাহ্ন
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে কনস্টেবল পদে নিয়োগ উপলক্ষ্যে ব্রিফিং করলেন পুলিশ সুপার সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব,এটাই মহাসত্য ধামইরহাটে বিজিবির উপর হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা পরানগঞ্জ ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধাদের সাথে সাক্ষাৎ করে খোজখবর নেন এইস এম ইবনে. মিজান চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনে জামানত হারালেন ৫ প্রার্থী হত্যাকারী এডভোকেট ইলিয়াস”র হাতে গলা কেটে ছটো ভাই খুন এ্যাড.পলাতক ঠাকুরগাঁওয়ে গাঁজা গাছসহ আটক ১ ঠাকুরগাঁওয়ে বিএনপির বর্ধিত ও প্রস্তুতি সভা ৪ ফ্রেব্রুয়ারি রংপুর বিভাগীয় সমাবেশ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ-২ উপনির্বাচনে নৌকার জিয়াউর রহমান জয়ী চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার জয়

দুবছর পর পর বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব সৌদি আরবের

প্রশাসন
  • সময় : শুক্রবার, ২১ মে, ২০২১
  • ১২৭ বার পঠিত

চার বছর অন্তর অন্তর বিশ্বকাপ ফুটবল আয়োজন হয়ে থাকে। তবে চার বছরের পরিবর্তে দুই বছর পর পর বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব রাখছে সৌদি আরব। সৌদি আরব আনুষ্ঠানিকভাবে নতুন এ প্রস্তাব পেশ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার কাছে। ছেলেমেয়েদের জন্য দুই বছর পর পর বিশ্বকাপ চায় মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দেশটি।
সুইজারল্যান্ডের জুরিখে ২১১ সদস্য দেশকে নিয়ে অনলাইনে ফিফার বার্ষিক অধিবেশন অনুষ্ঠিত হবে। সেই অধিবেশনে এ প্রস্তাব পেশ করা হবে।

ফিফা সভাপতি ইনফান্তিনো এর আগে মেয়েদের বিশ্বকাপ দুই বছর পর পর আয়োজনের কথা বলেছিলেন। ২০২২ সালে হবে কাতার বিশ্বকাপ। আর ২০২৩ সালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে হবে মেয়েদের বিশ্বকাপ।

এই বিশ্বকাপে অংশগ্রহণকারী দলের সংখ্যা ২৪ থেকে ৩২ করার সিদ্ধান্ত আগেই নিয়েছে ফিফা। প্রতিটি বিশ্বকাপ থেকে আনুমানিক ৬ বিলিয়ন ডলার আয় হয় ফিফার। সৌদি আরবের প্রস্তাব পাস হলে ফিফার আয় আরও বাড়তে পারে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা