1. admin@kholanewsbd24.com : admin :
আইপিএলের বিকল্প ভেন্যু ইংল্যান্ড, অস্ট্রেলিয়াও! - খোলা নিউজ বিডি ২৪
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৫ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ধামইরহাটে ৩৫০ পিচ টাপেন্টাডল ট্যাবলেটসহ দুইজন মাদক ব্যবসায়ী আটক নারী উদ্যোক্তাদের পুনর্বাসন ও পৃষ্ঠপোষকতায় সরকার বদ্ধ পরিকর ময়মনসিংহের ভালুকায় পৃথক সড়ক দূর্ঘটনা ২ জন নিহত শেরপুরের নালিতাবাড়ীতে বোরো ফসলের মাঠে বন্যহাতির তান্ডব 🙋‍♂️ প্রিয় সুধী, আপনি যদি স্বেচ্ছাসেবক, সমবায়ী, ব্যবসায়ী বা উদ্যোক্তা হন তাহলে বিনামুল্যে বিভিন্ন সেবা পেতে রেজিস্ট্রেশন করে সার্ভিস কার্ড সংরক্ষণ করতে পারেন। 👉 সার্ভিস কার্ড সংরক্ষণ করতে কোন ফি দিতে হবে না। ইংরেজিতে আপনার নাম, প্রতিষ্ঠানের নাম ঠিকানা ও চলমান মোবাইল নাম্বার লিখে পাঠাবেন এই whats app/ IMO নাম্বারে 👉 01635755902 পূর্বে যারা সার্ভিস কার্ড সংরক্ষণ করেছেন তাদের পুনরায় প্রয়োজন নেই। 👉 বিস্তারিত জানতে অফিসে আসুন বা আপনার মোবাইল/ whats app/ IMO নাম্বার থেকে টেক্সট বা কল করুন মোবাইল : 👉 01635755902 সবাইকে ধন্যবাদ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, দিনাজপুরের বিদ্যালয় পরিদর্শকের স্বাক্ষর জালকারী চক্রের সদস্য গ্রেফতার পলাশবাড়ীতে পৌরশহরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত ইউনিয়ন তহসিলদার জাকির হোসেন যখন শ্রীঘরে কুতুবদিয়ায় খাদ্য বান্ধব চাল আত্নসাতের অভিযোগ জিএমপি পুলিশ কমিশনারের প্রেসব্রিফিং

আইপিএলের বিকল্প ভেন্যু ইংল্যান্ড, অস্ট্রেলিয়াও!

প্রশাসন
  • সময় : শুক্রবার, ৭ মে, ২০২১
  • ১২৫ বার পঠিত

স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি খেলা ভারতে হচ্ছে না- এটি অনেকটাই নিশ্চিত। দেশটিতে করোনা সংক্রমণের কবে নিয়ন্ত্রণে আসবে যেমন জানা নেই, তেমনি আতঙ্ক নিয়ে দেশে চলে যাওয়া বিদেশি ক্রিকেটাররাও সহসাই ভারতে ফেরার সম্ভাবনা নেই।

এমন অবস্থায় বিকল্প ভেন্যু হিসেবে উচ্চারিত হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের নাম। তবে বিসিসিআই ভাবছে ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার কথাও। বিশেষ করে ইংল্যান্ডে আইপিএলের বাকি খেলা আয়োজনের সমূহ সম্ভাবনা দেখছেন সংশ্লিষ্টরা।

বিকল্প ভেন্যু হিসেবে আমিরাত এগিয়ে আছে কয়েকটি কারণে। গত বছর মধ্যপ্রাচ্যের দেশটিতে পুরো আসর সফলভাবে সম্পন্ন করা গিয়েছিল। উপরন্তু ২০২১ টি২০ বিশ্বকাপের বিকল্প ভেন্যুও এটি। তবে খেলা আয়োজনের সম্ভাব্য যে সময়, সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে অক্টোবরের দ্বিতীয় সপ্তাহ- সেটি আবার আমিরাতের ক্ষেত্রে পুরোপুরি উপযোগী নয়। বিশেষ করে সেপ্টেম্বরে মরুর দেশটির তাপমাত্রা অনেক বেশি থাকে। আর এ কারণেই ইংল্যান্ডের কথা ভাবা শুরু করেছে বিসিসিআই। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ৫ টেস্টের সিরিজ খেলতে জুনে ইংল্যান্ডে যাবেন বিরাট কোহলিরা, যে সফরের খেলা শেষ হবে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে।

বিসিসিআইর এক কর্মকর্তা বলেন, ‘ওখানকার আবহাওয়া ক্রিকেটের জন্য ভালো। ব্রডকাস্টারের জন্য টাইম-জোন মেলানোও কঠিন হবে না। আর বিদেশিরাও স্বাচ্ছন্দ্যে সেখানে যেতে চাইবে। আইপিএল শেষের পর সব দেশ আমিরাতে বিশ্বকাপও খেলতে যেতে পারবে।’ এরই মধ্যে ইংল্যান্ডের কিছু কাউন্টি ক্লাব আইপিএল আয়োজনের আগ্রহও দেখিয়েছে বলে জানা গেছে। আইপিএলের তৃতীয় বিকল্প হিসেবে অস্ট্রেলিয়ার কথা ভাবা হচ্ছে বিশ্বকাপের কারণে।

২০২২ বিশ্বকাপ হওয়ার কথা আছে অস্ট্রেলিয়ায়। এখন দেশটির সরকার যদি ভারতের সঙ্গে অদল-বদলে রাজি হয়ে এ বছরই বিশ্বকাপ আয়োজন করে, তাহলে সেখানেই আইপিএলের বাকি অংশ শেষ করার প্রস্তাব দেবে বিসিসিআই। সেক্ষেত্রে খেলা হবে পার্থে, ভারতের সঙ্গে যেখানকার সময়ের পার্থক্য সাড়ে তিন ঘণ্টা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা