1. admin@kholanewsbd24.com : admin :
ভারতে করোনায় মৃত্যু ২ লাখ ছাড়াল - খোলা নিউজ বিডি ২৪
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০২:১৩ অপরাহ্ন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০২:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পলাশবাড়ীতে মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে গভর্নিং বডির তিন সদস্যের সংবাদ সম্মেলন মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ‘গাভী’ পেয়ে খুশি নাটোরের সিংড়া উপজেলার ৩৯ টি আদিবাসী পরিবার কুড়িগ্রামে ভার্মী কম্পোষ্ট উৎপাদন নিয়ে প্রশিক্ষণ ও আলোচনা “ময়মনসিংহ পুলিশ হাসপাতালে পুলিশ সদস্যদের জন্য ডায়াগনস্টিক টেস্ট কার্যক্রমের শুভ উদ্বোধন” সদ্য পদন্নোতি প্রাপ্ত সিআইডি’র কর্মকর্তাদের র‍্যাংক ব্যাজ পরিধান করান সিআইডি প্রধান পটুয়াখালীতে ৪ কোটি টাকা ব্যয়ে শহীদ মিনার নির্মান কাজের ভি‌ত্তিপ্রস্থর স্থাপন ধামইরহাট সীমান্ত প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি অনুমোদন ময়মনসিংহের গফরগাঁও অধিকাংশ ইটভাটায় পোড়ানো কাঠ শরীয়তপুর পৌরসভার স্টাফের ওপর হামলার অভিযোগ ২ বছর ভোগান্তীর পর সংষ্কার হচ্ছে গৌরীপুর- শ্যামগঞ্জ সড়ক

ভারতে করোনায় মৃত্যু ২ লাখ ছাড়াল

প্রশাসন
  • সময় : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ১৫৩ বার পঠিত

ভারতে গত ২৪ ঘণ্টা করোনায় মৃত্যুর ক্ষেত্রে ফের রেকর্ড হয়েছে। করোনা মহামারিতে দেশটিতে একদিনে সর্বোচ্চ ৩ হাজার ২৯৩ জনের মৃত্যু হয়েছে।করোনা মহামারি শুরুর পর এই প্রথম দেশটিতে একদিনে তিন হাজারের বেশি রোগীর মৃত্যু হলো। একদিনে মৃত্যুর এই রেকর্ড সংখ্যা নিয়েই ভারতে করোনায় মৃতের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। ভারতে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ১ হাজার ১৮৭ জনে।

এছাড়া দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ লাখ ৬০ হাজার ৯৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত এটিই বিশ্বে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশটিতে মোট ১ কোটি ৭৯ লাখ ৯৭ হাজার ২৬৭ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। খবর এনডিটিভির

ভারতে টানা সাত দিন ধরে তিন লাখের বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছে। তার আগে ১৫ এপ্রিল থেকে দেশটিতে প্রতিদিন দুই লাখের বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছিল। আর টানা এক সপ্তাহ ধরে ভারতে দুই হাজারের বেশি মানুষ করোনায় মারা যাচ্ছিল। গত ২৪ ঘণ্টায় দৈনিক মৃত্যু তিন হাজার ছাড়াল।

ভারতে করোনার সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। তারপর রয়েছে কেরালা, কর্ণাটক, উত্তর প্রদেশ, তামিলনাড়ু, দিল্লি, অন্ধ্র প্রদেশ ও পশ্চিমবঙ্গ। ছত্তিশগড়, রাজস্থান, মধ্যপ্রদেশ, গুজরাট ও হরিয়ানার পরিস্থিতিও অবনতিশীল।

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ৩৫৮ জন। আর মারা গেছে ৮৯৫ জন, যা এখন পর্যন্ত দৈনিক মৃত্যুর ক্ষেত্রে সর্বোচ্চ। অন্যদিকে দিল্লিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৪ হাজার ১৪৯ জন ও মারা গেছে ৩৮১ জন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ২৯ লাখ ছাড়িয়ে গেছে।

করোনা সংক্রমণ রোধে ভারতের অনেক রাজ্যে ফের কঠোর বিধিনিষেধ দেওয়া হয়েছে। রাজস্থানে সপ্তাহব্যাপী সব ধরনের বাজার বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। পরিস্থিতি মোকাবিলায় রাজধানী দিল্লিতে চলছে লকডাউন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা