1. admin@kholanewsbd24.com : admin :
কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিলো নড়িয়া কলেজ ছাত্রলীগ - খোলা নিউজ বিডি ২৪
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:১২ অপরাহ্ন
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিলো নড়িয়া কলেজ ছাত্রলীগ

প্রশাসন
  • সময় : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ৩৯০ বার পঠিত

শরীয়তপুর প্রতিনিধি:
লকডাউনে শ্রমিক সংকট ও অর্থ সংকটের কারণে ৩০ শতাংশ জমির পাকা ধান কাটতে পারছিলেন না শরীয়তপুরেরর নড়িয়া উপজেলার ভূমখাড়া ইউনিয়নের সাতখামাইর গ্রামের কৃষক রজ্জব আলী তালুকদার। ক্ষেতেই ধান নষ্ট হওয়ার উপক্রম হচ্ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি মহোদয়ের সার্বিক সহযোগিতায় নড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক ইমরান খালাসীর নেতৃত্বে কলেজ ছাত্রলীগের পক্ষে সেখানে ছুটে যান।

পরে কলেজ ছাত্রলীগের নেতাকর্মী নিয়ে ইমরান খালাসী সোমবার সকালে থেকে কৃষক রজ্জব তালুকদারের জমির ধান কেটে বাড়ি পৌছে দেন। হঠাৎ রাজপথের ছাত্রলীগের নেতাকর্মীদের কৃষকের ক্ষেতের ধান কাটতে দেখে প্রশংসায় ভাসাচ্ছেন সচেতনমহলসহ স্থানীয়রা।
নড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক ইমরান খালাসীর নেতৃত্বে এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন, যুগ্ম আহ্বায়ক রফিক মল্লিক, সিহাব বিন জাহান নির্জন, সদস্য আল আমিন হাওলাদার, আব্দুর সালাম শান্ত, তানভির আহাম্মেদ সাজেন, শামীম মোল্লা, সাকিব সিকদার, ফারিয়ান সিকদার শাহ আলম, রাজ ফকির, ইশান মাঝি, সফিকুল ইসলাম, আল নুর, কামরুল ইসলাম, বাদশা হাওলাদার, শাহ আলম, সাব্বির, ফয়সাল প্রমূখ।

এব্যাপারে ছাত্রলীগ নেতাকর্মীরা পাকা ধান কেটে দেয়ায় কৃষক রজ্জব তালুকদার অনেকটাই আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, অন্যের জমি বর্গা নিয়ে ধান চাষ করেছেন। লকডাউনের মধ্যে ধান কাটার উপযুক্ত হয়। লকডাউনে শ্রমিক সংকটের কারণে পাকাধান কাটতে পারছিলাম না। এছাড়াও এলাকায় যে শ্রমিক পাওয়া যায় তাদের মজুরি খুব বেশি। ক্ষেতের ধান পাকার পরও তা কাটতে না পারায় কিছুটা ক্ষতির শঙ্কায় ছিলাম। আমার এমন অসহায়ত্বের কথা শুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি মহোদয়ের সার্বিক সহযোগিতায় কলেজ ছাত্রলীগ আহবায়ক ইমরান খালাসী ভাই আরও নেতাকর্মী সঙ্গে নিয়ে এসে টাকা-পয়সা ছাড়াই আমার দেড় বিঘা ক্ষেতের ধান কেটে দেন। ছাত্রলীগের নেতাকর্মীরা যেভাবে আমার ধান কাটতে সাহায্য করেছেন তা কখনও ভুলব না।

এব্যাপারে নড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক ইমরান খালাসী বলেন, করোনাভাইরাসের সংক্রমনের কারণে জমির পাকা ধান নিয়ে কাটতে না পেরে বিপাকে পড়েন ভূমখাড়া ইউনিয়নের অসহায় কৃষক রজ্জব তালুকদার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি মহোদয়ের সার্বিক সহযোগিতায় নড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের সঙ্গে নিয়ে তার ধান কেটে দিয়েছি। এ সংকটকালে প্রয়োজনে অন্যদের ধানও কেটে ঘরে তুলে দেবে ছাত্রলীগ নেতাকর্মীরা। গতবারও আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি মহোদয়ের সার্বিক সহযোগিতায় কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছি। এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

এছাড়াও নড়িয়া উপজেলার প্রতিটি ইউনিয়ন ও বাজারে স্বাস্থ্য বিধি মেনে রোজাদারদের ইফতার বিতরণ করছে নড়িয়া উপজেলা ছাত্রলীগ ও সরকারি কলেজ ছাত্রলীগ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা