1. admin@kholanewsbd24.com : admin :
করোনা আতঙ্ক ছড়ায়, এমন পোস্ট শেয়ার দেওয়ায় টুইটারের ওপর ক্ষেপেছে ভারত - খোলা নিউজ বিডি ২৪
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:১৪ অপরাহ্ন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পলাশবাড়ীতে মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে গভর্নিং বডির তিন সদস্যের সংবাদ সম্মেলন মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ‘গাভী’ পেয়ে খুশি নাটোরের সিংড়া উপজেলার ৩৯ টি আদিবাসী পরিবার কুড়িগ্রামে ভার্মী কম্পোষ্ট উৎপাদন নিয়ে প্রশিক্ষণ ও আলোচনা “ময়মনসিংহ পুলিশ হাসপাতালে পুলিশ সদস্যদের জন্য ডায়াগনস্টিক টেস্ট কার্যক্রমের শুভ উদ্বোধন” সদ্য পদন্নোতি প্রাপ্ত সিআইডি’র কর্মকর্তাদের র‍্যাংক ব্যাজ পরিধান করান সিআইডি প্রধান পটুয়াখালীতে ৪ কোটি টাকা ব্যয়ে শহীদ মিনার নির্মান কাজের ভি‌ত্তিপ্রস্থর স্থাপন ধামইরহাট সীমান্ত প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি অনুমোদন ময়মনসিংহের গফরগাঁও অধিকাংশ ইটভাটায় পোড়ানো কাঠ শরীয়তপুর পৌরসভার স্টাফের ওপর হামলার অভিযোগ ২ বছর ভোগান্তীর পর সংষ্কার হচ্ছে গৌরীপুর- শ্যামগঞ্জ সড়ক

করোনা আতঙ্ক ছড়ায়, এমন পোস্ট শেয়ার দেওয়ায় টুইটারের ওপর ক্ষেপেছে ভারত

প্রশাসন
  • সময় : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ১২৭ বার পঠিত

ভারতে করোনা মহামারির উর্ধ্বমুখী সংক্রমণের প্রভাবে সৃষ্ট মানবিক বিপর্যয় নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ব্যাপক পোস্ট শেয়ার হচ্ছে। দেশটিতে ভাইরাসটির প্রভাব যে কতটা ভয়াবহ আকারে ছড়িয়ে পরেছে সেটাই পোস্টগুলোর মধ্য দিয়ে বিশ্বব্যাপী ছড়িয়ে পরছে। এমতাবস্থার মধ্যেই ভারত সরকারের পক্ষ থেকে টুইটার কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে যেন তারা কোভিড-১৯ সংশ্লিষ্ট পোস্টগুলো সরিয়ে নেয়। আজ সোমবার (২৬ এপ্রিল) এ খবর প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

টুইটারের একজন মূখপাত্র নিশ্চিত করেছেন যে, ইতিমধ্যে ভারতের করোনা পরিস্থিতি সংশ্লিষ্ট কিছু পোস্ট তারা সরিয়ে নিয়েছে। অবশ্য কোনগুলো সরানো হয়েছে সে ব্যাপারে নির্দিস্ট করে কোনো তথ্য জানাননি। এদিকে, ভারত সরকারের এমন সিদ্ধান্তের কঠোর সমালোচনা করছেন দেশটির নাগরিকরা। এ নিয়ে তারা সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করছেন।

জরুরি ভিত্তিতে কোভিড-১৯ সংশ্লিষ্ট বিভিন্ন পোস্টে সেন্সর দিতে টুইটার কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে ভারত সরকার। এ ব্যাপারে সামাজিক যোগাযোগমাধ্যমটি স্পষ্টভাবে কিছু না বললেও বিভিন্ন প্রতিবেদন সূত্রে জানা গেছে, করোনায় মৃত্যুর সংখ্যা বৃদ্ধির জন্য সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দোষারোপ করে একটি টুইট করেছিলেন পশ্চিমবঙ্গের একজন রাজনৈতিক নেতা। আরেকটি টুইটে এক অভিনেতা মোদির সমালোচনা করে বলেন, ভাইরাসটির উর্ধ্বমুখী সংক্রমণের মধ্যেও তিনি নির্বাচনী র্যালি করেছেন। সেগুলো সরিয়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

টুইটার জানিয়েছে, ভারত সরকারের পক্ষ থেকে বৈধ আইনি অনুরোধ পাওয়ার পর তারা কন্টেন্টগুলো খতিয়ে দেখছে। যদি কোনো পোস্ট নির্দিষ্ট উদ্দেশে অবৈধ হওয়ার উপক্রম হয় এবং টুইটারের নীতি ভঙ্গ করে তাহলে ভারত থেকে সেই কন্টেন্ট সরিয়ে নেওয়া হচ্ছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা