1. admin@kholanewsbd24.com : admin :
শ্রীলঙ্কার লিড ১০০ ছাড়াল - খোলা নিউজ বিডি ২৪
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৮ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ধামইরহাটে ৩৫০ পিচ টাপেন্টাডল ট্যাবলেটসহ দুইজন মাদক ব্যবসায়ী আটক নারী উদ্যোক্তাদের পুনর্বাসন ও পৃষ্ঠপোষকতায় সরকার বদ্ধ পরিকর ময়মনসিংহের ভালুকায় পৃথক সড়ক দূর্ঘটনা ২ জন নিহত শেরপুরের নালিতাবাড়ীতে বোরো ফসলের মাঠে বন্যহাতির তান্ডব 🙋‍♂️ প্রিয় সুধী, আপনি যদি স্বেচ্ছাসেবক, সমবায়ী, ব্যবসায়ী বা উদ্যোক্তা হন তাহলে বিনামুল্যে বিভিন্ন সেবা পেতে রেজিস্ট্রেশন করে সার্ভিস কার্ড সংরক্ষণ করতে পারেন। 👉 সার্ভিস কার্ড সংরক্ষণ করতে কোন ফি দিতে হবে না। ইংরেজিতে আপনার নাম, প্রতিষ্ঠানের নাম ঠিকানা ও চলমান মোবাইল নাম্বার লিখে পাঠাবেন এই whats app/ IMO নাম্বারে 👉 01635755902 পূর্বে যারা সার্ভিস কার্ড সংরক্ষণ করেছেন তাদের পুনরায় প্রয়োজন নেই। 👉 বিস্তারিত জানতে অফিসে আসুন বা আপনার মোবাইল/ whats app/ IMO নাম্বার থেকে টেক্সট বা কল করুন মোবাইল : 👉 01635755902 সবাইকে ধন্যবাদ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, দিনাজপুরের বিদ্যালয় পরিদর্শকের স্বাক্ষর জালকারী চক্রের সদস্য গ্রেফতার পলাশবাড়ীতে পৌরশহরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত ইউনিয়ন তহসিলদার জাকির হোসেন যখন শ্রীঘরে কুতুবদিয়ায় খাদ্য বান্ধব চাল আত্নসাতের অভিযোগ জিএমপি পুলিশ কমিশনারের প্রেসব্রিফিং

শ্রীলঙ্কার লিড ১০০ ছাড়াল

প্রশাসন
  • সময় : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ১৭৪ বার পঠিত

ক্যান্ডি টেস্টে সফরকারী বাংলাদেশের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে স্বাগতিক শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে বাংলাদেশের করা সাড়ে ৫শ’ ছোঁয়া রান টপকে এরই মধ্যে লিডও নিয়েছে স্বাগতিকরা। এরই মধ্যে শ্রীলঙ্কার লিড ১০০ রান ছাড়িয়েছে।

রোববার ম্যাচের পঞ্চম ও শেষ দিনের খেলা চলছে। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত প্রথম ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ১৭৯ ওভারে ৮ উইকেটে ৬৪৮ রান। প্রথম ইনিংসে এখন পর্যন্ত স্বাগতিকদের লিড ১০৭ রান।

সুরঙ্গা লাকমল ২৩ রানে ব্যাট করছেন। তার সঙ্গে অপর প্রান্তে থাকা বিশ্ব ফার্নান্ডো এখনও কোনো রান সংগ্রহ করতে পারেননি।

শনিবার ম্যাচের চতুর্থ দিনের খেলা শেষে প্রথম ইনিংসে ৭ উইকেট হাতে রেখে ২৯ রানে পিছিয়ে ছিল শ্রীলঙ্কা। আলোর স্বল্পতার কারণে চতুর্থ দিনে ২২ ওভার বাকি থাকতেই খেলা শেষ ঘোষণা করা হয়। চতুর্থ দিনে দাপট ছিল শ্রীলঙ্কারই। দিমুথ করুণারত্নে ও ধনঞ্জয়া ডি সিলভার ৩২২ রানের অবিচ্ছিন্ন জুটি চাপে রাখে বাংলাদেশকে। রোববার সকালে পুনরায় ব্যাট করতে নেমে করুনারত্নে ও ধনঞ্জয়া দলীয় সংগ্রহে আরও ২৩ রান যোগ করার পর দলীয় ৫৩৫ রানে এই জুটি ভাঙ্গেন তাসকিন। ধনঞ্জয়া ডি সিলভাকে বোল্ড করে বাংলাদেশ শিবিরে দিনের প্রথম সাফল্য এনে দেন এই পেসার। ধনঞ্জয়া ফেরেন ১৬৬ রান করে।

ধনঞ্জয়া সাজঘরে ফেরার পর বেশিক্ষণ টিকতে পারেননি ডাবল সেঞ্চুরি তুলে নেওয়া দিমুথ করুনারত্নেও। তাসকিনের পরের ওভারেই শান্তর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। আউট হওয়ার আগে করুনারত্নে খেলেন ২৪৪ রানের অনবদ্য ইনিংস। দলের সংগ্রহ তখন ৫৪৪ রান।দলীয় ৫৫৩ রানে পাথুম নিশাঙ্কাকে সাজঘরে ফেরত পাঠিয়ে শ্রীলঙ্কার ষষ্ঠ উইকেটে পতন ঘটান পেসার ইবাদত হোসেন। উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে নিশাঙ্কা করেন ১২ রান।

এরপর দলীয় ৫৮৫ রানে শ্রীলঙ্কার উইকেটকিপার-ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা রানআউট হয়ে গেলে স্বাগতিকদের সপ্তম উইকেটের পতন হয়।

অষ্টম উইকেট জুটিতে সুরঙ্গা লাকমলকে সঙ্গে নিয়ে দলীয় সংগ্রহে ৬২ রান যোগ করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। দলীয় ৬৪৭ রানে হাসারাঙ্গাকে বোল্ড করে জুটি ভাঙ্গেন তাইজুল। এর মধ্য দিয়ে শ্রীলঙ্কার অষ্টম উইকেটের পতন হয়। হাসারাঙ্গা ফেরেন ৪৩ রান করে।

বুধবার শুরু হওয়া টেস্টে টস জিতে আগে ব্যাট করতে নেমে ওপেনার নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হকের জোড়া সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ৫৪১ রান তুলে ইনিংস ঘোষণা করে সফরকারী বাংলাদেশ।

শান্ত ১৬৩ ও মুমিনুল ১২৭ রান করেন। আরেক ওপেনার তামিম ইকবাল আউট হন ৯০ রান করে। মুশফিকুর রহিম অপরাজিত থাকেন ৬৮ রানে। এ ছাড়া লিটন দাস করেন ৫০ রান।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার পক্ষে বিশ্ব ফার্নান্ডো ৯৬ রানে ৪ উইকেট নেন। এ ছাড়া সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা ও ধনঞ্জয়া ডি সিলভা একটি করে উইকেট নেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা