1. admin@kholanewsbd24.com : admin :
ব্রাজিল-জার্মানি একই গ্রুপে, আর্জেন্টিনার গ্রুপে যারা - খোলা নিউজ বিডি ২৪
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০২ অপরাহ্ন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পলাশবাড়ীতে মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে গভর্নিং বডির তিন সদস্যের সংবাদ সম্মেলন মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ‘গাভী’ পেয়ে খুশি নাটোরের সিংড়া উপজেলার ৩৯ টি আদিবাসী পরিবার কুড়িগ্রামে ভার্মী কম্পোষ্ট উৎপাদন নিয়ে প্রশিক্ষণ ও আলোচনা “ময়মনসিংহ পুলিশ হাসপাতালে পুলিশ সদস্যদের জন্য ডায়াগনস্টিক টেস্ট কার্যক্রমের শুভ উদ্বোধন” সদ্য পদন্নোতি প্রাপ্ত সিআইডি’র কর্মকর্তাদের র‍্যাংক ব্যাজ পরিধান করান সিআইডি প্রধান পটুয়াখালীতে ৪ কোটি টাকা ব্যয়ে শহীদ মিনার নির্মান কাজের ভি‌ত্তিপ্রস্থর স্থাপন ধামইরহাট সীমান্ত প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি অনুমোদন ময়মনসিংহের গফরগাঁও অধিকাংশ ইটভাটায় পোড়ানো কাঠ শরীয়তপুর পৌরসভার স্টাফের ওপর হামলার অভিযোগ ২ বছর ভোগান্তীর পর সংষ্কার হচ্ছে গৌরীপুর- শ্যামগঞ্জ সড়ক

ব্রাজিল-জার্মানি একই গ্রুপে, আর্জেন্টিনার গ্রুপে যারা

প্রশাসন
  • সময় : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ১৪৬ বার পঠিত

সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দপ্তরে বুধবার অনুষ্ঠিত হয়ে গেল বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া প্রতিযোগিতা ২০২০ টোকিও অলিম্পিকের ফুটবল ইভেন্টের কাঙ্ক্ষিত ড্র। ড্রয়ের পর দেখা গেল, ছেলেদের ফুটবলে একই গ্রুপে পড়েছে বিশ্বকাপজয়ী দুই দল ব্রাজিল ও জার্মানি। ২০১৬ রিও অলিম্পিকে ফাইনালে মুখোমুখি হয়েছিল দল দুটি। অন্যদিকে নিজের গ্রুপে স্পেনকে পেয়েছে আর্জেন্টিনা।
এই ক্রীড়া প্রতিযোগিতায় ছেলেদের ফুটবলে চারটি গ্রুপে এবার ১৬টি দল অংশ নেবে। ‘ডি’ গ্রুপে ব্রাজিল ও জার্মানির সঙ্গে পড়েছে আইভরি কোস্ট ও সৌদি আরব। সেই হিসাবে সবচেয়ে কঠিন গ্রুপে পড়ল মরুর দেশ সৌদি আরব।

‘সি’ গ্রুপে আর্জেন্টিনা ও স্পেনের সঙ্গী মিসর ও অস্ট্রেলিয়া। ‘এ’ গ্রুপে স্বাগতিক জাপানের সঙ্গে আছে ফ্রান্স, দক্ষিণ আফ্রিকা ও মেক্সিকো। ‘বি’ গ্রুপে দক্ষিণ কোরিয়া, রুমানিয়া, নিউজিল্যান্ড ও হন্ডুরাস। এদিকে টোকিও অলিম্পিকে আর্জেন্টিনা যেন মেসিকে নিয়েই দল সাজায়- এমনটি আশা প্রকাশ করেছেন অস্ট্রেলিয়া জাতীয় ফুটবল দলের কোচ গ্রাহাম আরনল্ড।
অলিম্পিক ফুটবলে অস্ট্রেলিয়ার সেরা সাফল্য এসেছিল ১৯৯২ সালে বার্সেলোনা আসরে, সেবার চতুর্থ হয়েছিল তারা। ১৬ দলের এবারের প্রতিযোগিতায় গ্রুপ পর্বেই কঠিন পরীক্ষা অপেক্ষা করছে অস্ট্রেলিয়ার সামনে।

গত বছরই মাঠে গড়ানোর কথা ছিল টোকিও অলিম্পিকের। কিন্তু প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে পিছিয়ে যায়। আগামী ২৩ জুলাই আনুষ্ঠানিক উদ্বোধনের কথা রয়েছে বৈশ্বিক ক্রীড়ার সর্বোচ্চ আসরের। করোনাভাইরাসের কারণে ফুটবলে এবার অনূর্ধ্ব-২৩ এর বদলে অনূর্ধ্ব-২৪ দল খেলবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা