1. admin@kholanewsbd24.com : admin :
সিঙ্গাপুরগামী বিমানের বিশেষ ফ্লাইট আজ ঢাকা ছাড়ছে - খোলা নিউজ বিডি ২৪
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১২ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ধামইরহাটে ৩৫০ পিচ টাপেন্টাডল ট্যাবলেটসহ দুইজন মাদক ব্যবসায়ী আটক নারী উদ্যোক্তাদের পুনর্বাসন ও পৃষ্ঠপোষকতায় সরকার বদ্ধ পরিকর ময়মনসিংহের ভালুকায় পৃথক সড়ক দূর্ঘটনা ২ জন নিহত শেরপুরের নালিতাবাড়ীতে বোরো ফসলের মাঠে বন্যহাতির তান্ডব 🙋‍♂️ প্রিয় সুধী, আপনি যদি স্বেচ্ছাসেবক, সমবায়ী, ব্যবসায়ী বা উদ্যোক্তা হন তাহলে বিনামুল্যে বিভিন্ন সেবা পেতে রেজিস্ট্রেশন করে সার্ভিস কার্ড সংরক্ষণ করতে পারেন। 👉 সার্ভিস কার্ড সংরক্ষণ করতে কোন ফি দিতে হবে না। ইংরেজিতে আপনার নাম, প্রতিষ্ঠানের নাম ঠিকানা ও চলমান মোবাইল নাম্বার লিখে পাঠাবেন এই whats app/ IMO নাম্বারে 👉 01635755902 পূর্বে যারা সার্ভিস কার্ড সংরক্ষণ করেছেন তাদের পুনরায় প্রয়োজন নেই। 👉 বিস্তারিত জানতে অফিসে আসুন বা আপনার মোবাইল/ whats app/ IMO নাম্বার থেকে টেক্সট বা কল করুন মোবাইল : 👉 01635755902 সবাইকে ধন্যবাদ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, দিনাজপুরের বিদ্যালয় পরিদর্শকের স্বাক্ষর জালকারী চক্রের সদস্য গ্রেফতার পলাশবাড়ীতে পৌরশহরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত ইউনিয়ন তহসিলদার জাকির হোসেন যখন শ্রীঘরে কুতুবদিয়ায় খাদ্য বান্ধব চাল আত্নসাতের অভিযোগ জিএমপি পুলিশ কমিশনারের প্রেসব্রিফিং

সিঙ্গাপুরগামী বিমানের বিশেষ ফ্লাইট আজ ঢাকা ছাড়ছে

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ২০২ বার পঠিত

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের অনুমতি পেয়ে আটকেপড়া কর্মীদের বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সৌদি আরব, দোহাসহ শ্রমবান্ধব পাঁচ দেশে ১৭ এপ্রিল থেকে বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু গতকাল পর্যন্ত চার দেশে যাতায়াত শুরু হলেও ঢাকা-সিঙ্গাপুর রুটে ফ্লাইট পরিচালনা করতে পারেনি রাষ্ট্রীয় বিমান প্রতিষ্ঠানটি।

তবে গত রোববার সিঙ্গাপুর সরকারের কাছ থেকে বিশেষ ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়ে আজ মঙ্গলবার সকালে ১৬২ যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বোয়িং-৭৩৭) একটি ফ্লাইট ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক ছাড়ার কথা রয়েছে। এই ফ্লাইটটি চালু না হওয়ার কারণে অনেক প্রবাসী বাংলাদেশী শ্রমিকের ভিসা জটিলতায় পড়ে চাকরি হারানোর শঙ্কা দেখা দেয়। এর জন্য তারা রোববার বিমানবন্দরে অবস্থান করে তাদের পাঠানোর দাবি জানায়।

গতকাল বিমানের বলাকা ভবনের দায়িত্বশীল জানায়, ১৭ এপ্রিল থেকে সৌদি আরবের জেদ্দা, দাম্মাম, রিয়াদ, দোহা, দুবাই ও মাস্কাট রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিশেষ ফ্লাইট পরিচালনা শুরু করলেও ল্যান্ডিং অনুমতি না থাকার কারণে সিঙ্গাপুর রুটে বিমানের ফ্লাইট পরিচালনা করা সম্ভব হচ্ছিল না। শ্রমিকদের দাবির মুখে বিমান কর্তৃপক্ষ সিঙ্গাপুর থেকে বিশেষ ফ্লাইট চালানোর অনুমতি নিয়ে আসে রোববার রাতে। সেই হিসাবে আজ ২০ এপ্রিল মঙ্গলবার সকাল ৮টা ২৫ মিনিটে ১৬২ সিটের (বোয়িং-৭৩৭) উড়োজাহাজটি সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে। এই বিমানের সিট ক্যাপাসিটি হচ্ছে ১৬২ জনের। কিন্তু কোভিডের কারণে তিনজন যাত্রী কম যাবে।

গতকাল সকাল থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৌদি আরবের জেদ্দা, দাম্মাম, রিয়াদ ছাড়াও দুবাই, মাস্কাট, ব্যাংকক ও হংকং রুটে বিশেষ ও কার্গো ফ্লাইট ছেড়ে গেছে। এ সময় বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা এয়ারলাইন্সসহ বিদেশী অন্যান্য এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট গন্তব্যের উদ্দেশে ছেড়ে গেছে। বিমানের দায়িত্বশীল কর্মকর্তা গতকাল নয়া দিগন্তকে বলেন, ঢাকা থেকে বিশেষ ফ্লাইটগুলো যাত্রী নিয়ে গেলেও ওই দেশগুলো থেকে ফেরার সময় ফ্লাইটগুলোকে যাত্রী ছাড়াই ঢাকায় ফিরে আসতে হচ্ছে। কারণ সিভিল এভিয়েশন থেকে কোভিডের যে ১৮টি কঠিন শর্ত জুড়ে দেয়া হয়েছে সেজন্য ঢাকায় আসার জন্য বিদেশ থেকে কোনো যাত্রী পাওয়া যাচ্ছে না। সেক্ষেত্রে শুধু ওয়ানওয়ে প্যাসেঞ্জার নিয়ে ফ্লাইট পরিচালনা করায় এয়ারলাইন্সগুলোকে লোকসান গুনতে হচ্ছে।

তবে সিভিল এভিয়েশনের অপর একটি সূত্র জানিয়েছে, এক দিন আগে সিভিল এভিয়েশন অথরিটি বিদেশ থেকে ফিরতি ফ্লাইটে ছোট এয়ারক্রাফটে (বোয়িং-৭৩৭) ১০০ যাত্রী এবং বোয়িং-৭৭৭সহ বড় এয়ারক্রাফটগুলোতে ১৫০ জন যাত্রী পরিবহন করা যাবে বলে এয়ারলাইন্সগুলোকে জানানো হয়েছে। এর সত্যতা জানতে গতকাল বিকেলে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমানের সাথে বারবার যোগাযোগ করা হলেও তার মোবাইলটি ব্যস্ত পাওয়া যায়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা