1. admin@kholanewsbd24.com : admin :
বৃহত্তর করোনা হাসপাতালে আজ থেকে রোগী ভর্তি শুরু - খোলা নিউজ বিডি ২৪
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২৩ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ধামইরহাটে ৩৫০ পিচ টাপেন্টাডল ট্যাবলেটসহ দুইজন মাদক ব্যবসায়ী আটক নারী উদ্যোক্তাদের পুনর্বাসন ও পৃষ্ঠপোষকতায় সরকার বদ্ধ পরিকর ময়মনসিংহের ভালুকায় পৃথক সড়ক দূর্ঘটনা ২ জন নিহত শেরপুরের নালিতাবাড়ীতে বোরো ফসলের মাঠে বন্যহাতির তান্ডব 🙋‍♂️ প্রিয় সুধী, আপনি যদি স্বেচ্ছাসেবক, সমবায়ী, ব্যবসায়ী বা উদ্যোক্তা হন তাহলে বিনামুল্যে বিভিন্ন সেবা পেতে রেজিস্ট্রেশন করে সার্ভিস কার্ড সংরক্ষণ করতে পারেন। 👉 সার্ভিস কার্ড সংরক্ষণ করতে কোন ফি দিতে হবে না। ইংরেজিতে আপনার নাম, প্রতিষ্ঠানের নাম ঠিকানা ও চলমান মোবাইল নাম্বার লিখে পাঠাবেন এই whats app/ IMO নাম্বারে 👉 01635755902 পূর্বে যারা সার্ভিস কার্ড সংরক্ষণ করেছেন তাদের পুনরায় প্রয়োজন নেই। 👉 বিস্তারিত জানতে অফিসে আসুন বা আপনার মোবাইল/ whats app/ IMO নাম্বার থেকে টেক্সট বা কল করুন মোবাইল : 👉 01635755902 সবাইকে ধন্যবাদ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, দিনাজপুরের বিদ্যালয় পরিদর্শকের স্বাক্ষর জালকারী চক্রের সদস্য গ্রেফতার পলাশবাড়ীতে পৌরশহরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত ইউনিয়ন তহসিলদার জাকির হোসেন যখন শ্রীঘরে কুতুবদিয়ায় খাদ্য বান্ধব চাল আত্নসাতের অভিযোগ জিএমপি পুলিশ কমিশনারের প্রেসব্রিফিং

বৃহত্তর করোনা হাসপাতালে আজ থেকে রোগী ভর্তি শুরু

প্রশাসন
  • সময় : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ১৯৪ বার পঠিত

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে দেশের বৃহত্তর করোনা হাসপাতাল ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের উদ্বোধন হয়েছে। আজ সোমবার (১৯ এপ্রিল) সকাল ৮টা থেকে হাসপাতালটিতে রোগী ভর্তিসহ সব চিকিৎসা কার্যক্রম শুরু হয়েছে।

আজ হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, হাসপাতালটির আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। আজ আংশিক হলেও মাসের শেষ নাগাদ এর কার্যক্রম পূর্ণাঙ্গভাবে চালু হবে। শুরুতে ২৫০ শয্যা দিয়েই আজ হাসপাতালের চিকিৎসা কার্যক্রম শুরু হচ্ছে। আগামী এক সপ্তাহের মধ্যেই আমরা এটাকে পাঁচ শতাধিক শয্যায় পরিণত করব এবং এ মাসের মধ্যেই আশা করা যায় এক হাজার শয্যাই আমরা চালু করে দেব।
সূত্র জানায়, ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালটি পূর্ণাঙ্গ হলে রোগীদের জন্য ২১২টি আইসিইউ, ২৫০টি এইচডিইউ ও ৫৪০টি আইসোলোটেড হাই কেয়ার রুম থাকবে। ৫০০ জনেরও বেশি করোনা রোগীকে একসঙ্গে উচ্চ-প্রবাহের অক্সিজেন সরবরাহ করা যাবে।
ঢাকা উত্তর সিটি করপোরশনের (ডিএনসিসি) মহাখালী কাঁচাবাজারের ছয় তলা বিশিষ্ট এক লাখ ৮০ হাজার ৫৬০ বর্গফুট আয়তনের ফাঁকা ভবনে এই হাসপাতাল চালু হলো। এতদিন মার্কেটটি করোনা আইসোলেশন সেন্টার এবং বিদেশগামী যাত্রীদের করোনা পরীক্ষার ল্যাব হিসেবে ব্যবহৃত হয়েছে। এখন করোনা হাসপাতালের কার্যক্রম শুরু হলেও পৃথকভাবে ওই সেবা কার্যক্রমগুলো চলবে।

এরইমধ্যে ১৫০ জন চিকিৎসক হাসপাতালে যোগদান করেছেন, নার্স যোগদান করেছেন ২০০ জন এবং অন্যান্য স্বাস্থ্যকর্মী যোগদান করেছেন ৩০০ জনের মতো। এছাড়া এই হাসপাতালে সেনা, বিমান ও নৌবাহিনীর প্রায় ১৫০ জন চিকিৎসক ও বিভিন্ন বিষয়ে দক্ষ কর্মীরা সহযোগিতা করছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা