1. admin@kholanewsbd24.com : admin :
মুভমেন্ট পাস ওয়েবসাইটে চার দিনে ১৭ কোটি ২৬ লাখ হিট - খোলা নিউজ বিডি ২৪
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪২ অপরাহ্ন
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে কনস্টেবল পদে নিয়োগ উপলক্ষ্যে ব্রিফিং করলেন পুলিশ সুপার সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব,এটাই মহাসত্য ধামইরহাটে বিজিবির উপর হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা পরানগঞ্জ ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধাদের সাথে সাক্ষাৎ করে খোজখবর নেন এইস এম ইবনে. মিজান চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনে জামানত হারালেন ৫ প্রার্থী হত্যাকারী এডভোকেট ইলিয়াস”র হাতে গলা কেটে ছটো ভাই খুন এ্যাড.পলাতক ঠাকুরগাঁওয়ে গাঁজা গাছসহ আটক ১ ঠাকুরগাঁওয়ে বিএনপির বর্ধিত ও প্রস্তুতি সভা ৪ ফ্রেব্রুয়ারি রংপুর বিভাগীয় সমাবেশ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ-২ উপনির্বাচনে নৌকার জিয়াউর রহমান জয়ী চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার জয়

মুভমেন্ট পাস ওয়েবসাইটে চার দিনে ১৭ কোটি ২৬ লাখ হিট

প্রশাসন
  • সময় : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ১৯৯ বার পঠিত

সরকারের ঘোষিত কঠোর বিধি-নিষেধের ‘লকডাউনে’ জরুরি প্রয়োজনে চলাচলের জন্য পুলিশের চালু করা মুভমেন্ট পাসের ওয়েবসাইটে চার দিনে ১৭ কোটি ২৫ লাখ ৯৭ হাজার ৯০৩টি হিট (নক) হয়েছে। এই হিসাবে প্রতি মিনিটে হিট হয়েছে ৪৩ হাজার ৬০৭টি।

গত মঙ্গলবার থেকে শনিবার দুপুর ১২টা পর্যন্ত ছয় লাখ ২১ হাজার ৩৫৯ জন আবেদন রেজিস্ট্রেশন করেছেন। এর মধ্যে মুভমেন্ট পাস ইস্যু করা হয়েছে চার লাখ ৭৬ হাজার ৩৯৪টি। পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. সোহেল রানা এসব তথ্য জানান।

এদিকে আজই পুলিশ সদর দপ্তর চেকপোস্টে চিকিৎসক ও সাংবাদিকদের হয়রানির ব্যাপারে একটি বিবৃতি দিয়েছে। এতে বলা হয়, পরিচয় যাচাই করাকে কেন্দ্র করে ঘটনাগুলো ঘটছে। বিধিনিষেধ বাস্তবায়নে জরুরি পেশার ব্যক্তিদের পরিচয়পত্র দেখিয়ে পুলিশকে সহায়তার আহ্বান জানানো হয় ওই বিবৃতিতে।

এআইজি সোহেল রানা বলেন, একটি নির্দিষ্ট সময় ও নির্দিষ্ট গন্তব্যের জন্য এই মুভমেন্ট পাস ইস্যু করা হয়। ওই সময় শেষ হলে বা নির্ধারিত গন্তব্য থেকে অন্য কোথাও যেতে হলে ফের পাস নিতে হবে। পাস শুধু জরুরি প্রয়োজনে ব্যবহারযোগ্য।

পুলিশ সদর দপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অনেক মানুষ নিয়ম ভেঙে বাইরে বের হচ্ছেন। জিজ্ঞাসাবাদে অনেকেই বাইরে বেরোনোর সপক্ষে উপযুক্ত কোনো প্রমাণ দিতে পারছেন না। কোনো কোনো ব্যক্তি দায়িত্বরত পুলিশ সদস্যদের কাছে পরিচয়পত্র দেখাতেও অনীহা দেখাচ্ছেন। অনেকে পরিচয়পত্র দেখাতেও ব্যর্থ হচ্ছেন।

চলতি বিধিনিষেধের সুনির্দিষ্ট আইনের আওতায় জরিমানা করেছেন পুলিশ সদস্যরা। এ ক্ষেত্রে পুলিশ সদস্যরা আইনের প্রয়োগ করেছেন মাত্র। জরিমানা আরোপকারী পুলিশ সদস্যের এতে ব্যক্তিগত কোনো স্বার্থ নেই।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা