1. admin@kholanewsbd24.com : admin :
একদিনে ভারতে ২ লাখ ৬০ হাজারের বেশি আক্রান্ত - খোলা নিউজ বিডি ২৪
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৮ অপরাহ্ন
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে কনস্টেবল পদে নিয়োগ উপলক্ষ্যে ব্রিফিং করলেন পুলিশ সুপার সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব,এটাই মহাসত্য ধামইরহাটে বিজিবির উপর হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা পরানগঞ্জ ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধাদের সাথে সাক্ষাৎ করে খোজখবর নেন এইস এম ইবনে. মিজান চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনে জামানত হারালেন ৫ প্রার্থী হত্যাকারী এডভোকেট ইলিয়াস”র হাতে গলা কেটে ছটো ভাই খুন এ্যাড.পলাতক ঠাকুরগাঁওয়ে গাঁজা গাছসহ আটক ১ ঠাকুরগাঁওয়ে বিএনপির বর্ধিত ও প্রস্তুতি সভা ৪ ফ্রেব্রুয়ারি রংপুর বিভাগীয় সমাবেশ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ-২ উপনির্বাচনে নৌকার জিয়াউর রহমান জয়ী চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার জয়

একদিনে ভারতে ২ লাখ ৬০ হাজারের বেশি আক্রান্ত

প্রশাসন
  • সময় : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ১১৯ বার পঠিত

ভারতের সামনে কি অপেক্ষা করছে। দেশটির প্রধানমন্ত্রী যখন বিভিন্ন রাজ্যের নির্বাচনী প্রচারে ব্যস্ত সময় পার করছেন তখন করোনাভাইরাসের মহা বিপর্যয় দেখা দিয়েছে। প্রতিদিন হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। চারদিকে লাশের সারি।
ভারতে করোনাভাইরাসের (কভিড-১৯) দ্বিতীয় ঢেউয়ের ভয়াবহতা ক্রমশ প্রকট হচ্ছে। এবার একদিনে সংক্রমণ ছাড়িয়ে গেছে ২ লাখ ৬০ হাজার।
ওয়ার্ল্ডো মিটারের রবিবার সকালের পরিসংখ্যান অনুযায়ী, ভারতে গত ২৪ ঘণ্টায় ২ লাখ ৬০ হাজার ৭৭৮ জন করোনা সংক্রমিত হয়েছেন। একই সময়ে মারা গেছেন আরও ১ হাজার ৪৯৫ জন। টানা তিন দিন ২ লাখের বেশি সংক্রমণ দেখার পর এবার তা আড়াই লাখের গণ্ডি ছাড়িয়ে গেছে। বাড়ছে মৃত্যুর সংখ্যাও।
এ নিয়ে ভারতে করোনার মোট সংক্রমণ প্রায় ১ কোটি ৪৭ লাখ সাড়ে ৮২ হাজারে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৭৭ হাজার ১৬৮ জন।
এদিকে শনিবার কেন্দ্রীয় সরকারের কয়েকটি দপ্তরের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ‘গত বছর একজোট হয়ে কভিডকে হারিয়েছিল ভারত। এবার ফের তা-ই করতে পারবে।
অন্যদিকে সংক্রমণ আর করোনা-বিধির বিন্দুমাত্র তোয়াক্কা না করে এখন পর্যন্ত ২৩ লাখ পুণ্যার্থী স্নান সেরেছেন কুম্ভে। মহামারীর মধ্যে এই বিপুল সমাবেশ কেন প্রশ্ন উঠছে দেশে-বিদেশে। সরকারি মতে, কুম্ভ মেলায় আক্রান্ত হয়েছেন দুই হাজার জন। বাস্তব সংখ্যাটা তার চেয়ে অনেক বেশি বলেই মনে করা হচ্ছে। এই পরিস্থিতিতে দুটি শাহি স্নান হয়ে যাওয়ার পর ‘প্রতীকী’ হিসেবে কুম্ভের বাকি স্নান ও উদ্‌যাপন সারার ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা