1. admin@kholanewsbd24.com : admin :
গাজীপুরে লকডাউনে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নেই বাজারে - খোলা নিউজ বিডি ২৪
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৯ অপরাহ্ন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পলাশবাড়ীতে মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে গভর্নিং বডির তিন সদস্যের সংবাদ সম্মেলন মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ‘গাভী’ পেয়ে খুশি নাটোরের সিংড়া উপজেলার ৩৯ টি আদিবাসী পরিবার কুড়িগ্রামে ভার্মী কম্পোষ্ট উৎপাদন নিয়ে প্রশিক্ষণ ও আলোচনা “ময়মনসিংহ পুলিশ হাসপাতালে পুলিশ সদস্যদের জন্য ডায়াগনস্টিক টেস্ট কার্যক্রমের শুভ উদ্বোধন” সদ্য পদন্নোতি প্রাপ্ত সিআইডি’র কর্মকর্তাদের র‍্যাংক ব্যাজ পরিধান করান সিআইডি প্রধান পটুয়াখালীতে ৪ কোটি টাকা ব্যয়ে শহীদ মিনার নির্মান কাজের ভি‌ত্তিপ্রস্থর স্থাপন ধামইরহাট সীমান্ত প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি অনুমোদন ময়মনসিংহের গফরগাঁও অধিকাংশ ইটভাটায় পোড়ানো কাঠ শরীয়তপুর পৌরসভার স্টাফের ওপর হামলার অভিযোগ ২ বছর ভোগান্তীর পর সংষ্কার হচ্ছে গৌরীপুর- শ্যামগঞ্জ সড়ক

গাজীপুরে লকডাউনে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নেই বাজারে

প্রশাসন
  • সময় : শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১
  • ১৫৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক ঃ
গাজীপুরে লকডাউনে প্রথম দিনে গণপরিবহন চলাচল ও দোকানপাট বন্ধ থাকলেও, রোজা ও পহেলা বৈশাখকে কেন্দ্র করে বাজার গুলোতে উপচেপড়া মানুষের ভীর লক্ষ্য করা যায়। কোনরকম স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় না রেকে চলছে কেনাকাটা। দেখে মনে হবে এযেন কোন ঈদের আগের দিনের বাজারের দৃশ্য। কোন নিয়ন্ত্রণ ছাড়াই চলছে এসব হাটবাজার।

হঠাৎ করে করোনা ভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় সরকার সারা দেশে ১৪ এপ্রিল থেকে টানা সাতদিনের কঠোর লকডাউনের ঘোষণা দেয়। ধর্মীয় প্রতিষ্ঠান সহ সকল পর্যায়ে সচেতনতা সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি পালন করলেও হাটবাজার গুলোতে এর উল্টো চিত্র। হাটবাজার গুলোতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় না রাখলে করোনা সংক্রমণের ঝুঁকি আরো বেড়ে যাওয়ার আশংকা রয়েছে।

এবিষয়ে কয়েকটি বাজারের পরিচালনা কমিটির সদস্যদের সাথে কথা বলে জানানযায় মাইকিং করে জনসাধারণকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না।স্বাস্থ্য বিষয়ক সংশ্লিষ্টরা বলছেন হাটাবাজার গুলোতে ভলান্টিয়ার ও প্রশাসনের হস্তক্ষেপে স্বাস্থ্যবিধি ও সামাজি দূরত্ব নিশ্চিত করতে হবে তানাহলে করোনা সংক্রমণের ঝুঁকি বেড়ে যাওয়ায় আশংকা রয়েছে বলে মনে করেছেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা