1. admin@kholanewsbd24.com : admin :
যুক্তরাষ্ট্রের মিনোসোটায় আবারও পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ যুবক নিহত - খোলা নিউজ বিডি ২৪
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০২:১৭ অপরাহ্ন
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০২:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
“Aid to Good Investigation Course” এর ১০৫তম ব্যাচের শুভ উদ্বোধন জয়পুরহাটের আক্কেলপুরে পরিত্যাক্ত ৩টি ওয়ানশুটার গান উদ্ধার কোটাসহ সাত দফা দাবিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর উদ্যোগে ২৩ ই ফেব্রুয়ারি শাহবাগে অবস্থান কর্মসূচি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্বারকলিপি জমা দেওয়ার কর্মসূচি ঘোষনা গৌরীপুরে মোতালিব বিন আয়েতের স্মরণ সভা অনুষ্ঠিত জয়পুরহাটে ক্ষেতলালে জমি-জমাকে কেন্দ্র করে মারামারি আহত ২ চাঁপাইনবাবগঞ্জে আপেল প্রতীক কাঁপাচ্ছে মাঠ জয় করাতে জনগণ একমত ময়মনসিংহে পুলিশের উদ্যোগে ৫ শতাধিক দুস্থ পেল কম্বল পৃথক অভিযানে নোয়াখালীতে ইয়াবা ও আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার-৪ শ্যামপুরের কহিনুর হত্যাকারীদের শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন দেশের জনগন ও পুলিশ সাথে নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় প্রধানমন্ত্রীর

যুক্তরাষ্ট্রের মিনোসোটায় আবারও পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ যুবক নিহত

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ১৭৫ বার পঠিত

যুক্তরাষ্ট্রের মিনোসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে আবারও পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ যুবক নিহত হয়েছেন। স্থানীয় সময় রোববার বিকালে পুলিশের গুলিতে দান্তে রাইট নামে ২০ বছর বয়সি এক কৃষ্ণাঙ্গ তরুণ নিহত হয়েছেন। এ ঘটনায় গোটা যুক্তরাষ্ট্রজুড়ে বিক্ষোভে উত্তাল হয়ে পড়েছে। বিভিন্ন এলাকায় বিক্ষোভকারীদের ওপর টিয়ার গ্যাস নিক্ষেপ করা হচ্ছে। ব্রুকলিন সেন্টারে কারফিউ জারি করা হয়েছে।
স্থানীয় পুলিশপ্রধান বলছেন, ওই কৃষ্ণাঙ্গ তরুণকে ‘দুর্ঘটনাবশত’ গুলি করা হয়েছে। স্থানীয় সময় সোমবার সকালে পুলিশপ্রধান টিম গ্যানন সাংবাদিকদের বলেন, দায়িত্বরত পুলিশ কর্মকর্তা হাতে থাকা পিস্তলকে স্ট্যানগান ভেবে ভুল করে গুলি ছোড়েন।
সংবাদ সম্মেলনে পুলিশ কর্মকর্তার শরীরে থাকা ক্যামেরার ফুটেজ দেখানো হয়। সেখানেও তেমনটিই দেখা গেছে। রাইজ জোর করে গাড়িতে ঢুকে বসে পড়েন। ধস্তাধস্তির একপর্যায়ে গুলি ছোড়া হয়। এ সময় ওই নারী পুলিশ কর্মকর্তা ‘টেজার টেজার টেজার’ বলে দান্তে রাইটকে সতর্ক করছিলেন। শেষ পর্যন্ত তিনি ট্রিগারে চাপ দেন।
গুলি করার সঙ্গে সঙ্গেই ওই নারী পুলিশ কর্মকর্তা নিজের ভুল বুঝতে পেরে আক্ষেপ প্রকাশ করে বলেন, ‘আমি তাকে গুলি করে হত্যা করে ফেলেছি।’
গেল বছরের ২৫ মে যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের বৃহত্তম শহর মিনিয়াপোলিসে শ্বেতাঙ্গ পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ তরুণ জর্জ ফ্লয়েড হত্যার ঘটনায় গোটা বিশ্ব প্রতিবাদে এক হয়েছিল। বছর না ঘুরতেই সেই মিনিয়াপোলিস শহরেই পুলিশের গুলিতে ২০ বছর বয়সি দান্তে রাইট নামে এক তরুণ নিহত হয়েছে। স্থানীয় সময় রোববার এ হত্যাকাণ্ডের ঘটনায় পর শহরটিতে পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ শুরু হয়েছে।
বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, গেল বছরের মে মাসে জর্জ ফ্লয়েডকে যে স্থানটিতে হত্যা করা হয়েছিল, সেখান থেকে মাত্র ১৬ কিলোমিটার দূরে এবার দান্তে রাইটকে গুলিকে হত্যা করল পুলিশ। দান্তের বিরুদ্ধে ট্রাফিক আইন ভঙ্গের অভিযোগ এনেছে পুলিশ।
এদিকে কৃষ্ণাঙ্গ যুবক দান্তে হত্যার প্রতিবাদে রোববার রাতে কয়েকশ বিক্ষুব্ধ জনতা ব্রুকলিন সেন্টার পুলিশ বিভাগ ভবনের বাইরে জড়ো হয়। এ সময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে দাঙ্গা পুলিশ রাবার বুলেট ছোড়ে এবং রাসায়নিক দ্রব্যের ধোঁয়ার সৃষ্টি করে। মিনেসোটা অঙ্গরাজ্যসহ অনেক এলাকায় পুলিশবিরোধী বিক্ষোভ চলছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা