1. admin@kholanewsbd24.com : admin :
লকডাউনে যেভাবে চলবে শিল্প কারখানা - খোলা নিউজ বিডি ২৪
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৯ অপরাহ্ন
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জ-২ উপনির্বাচনে নৌকার জিয়াউর রহমান জয়ী চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার জয় নোয়াখালীতে পাওনা টাকা চাইতে গিয়ে মহিলা ধর্ষনের শিকার গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে সার্জেন্ট স্ত্রীর মৃত্যু অটোরিক্সা ছিনতাই চক্রের ৩ সদস্য গ্ৰেফতার চাউলের আড়তে ডাকাতি মামলার রহস্য উদ্ঘাটন, ২২০ বস্তা চাউল ও ০৩ ডাকাত গ্রেফতার বেলকুচি খাজা মোজাম্মেল হক(রঃ) ফাউন্ডেশনের বৃত্তি প্রদান ধামইরহাট সরকারি এমএম কলেজ শাখা ছাত্রলীগের আয়োজনে নবীনবরণ অনুষ্ঠিত যুবলীগ সভাপতি রইচ উদ্দিন বাচ্চুর হার্ডে রীং পরানো হবে আজ! #শয্যাপাশে মানবিক নেতা ময়না চেয়ারম্যান! ময়মনসিংহ সদরে জমির বিরোধ নিয়ে বাবা ও ছেলে খুন

লকডাউনে যেভাবে চলবে শিল্প কারখানা

প্রশাসন
  • সময় : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ১৭৬ বার পঠিত

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার পরিস্থিতিতে সারা দেশে সোমবার থেকে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে সরকারের পক্ষ থেকে। তবে এই সময়ে জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান ও শিল্প কারখানা চালু থাকবে। এ তথ্য জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। শনিবার এক বিবৃতিতে এ তথ্য জানান তিনি।

লকডাউনে কীভাবে শিল্প কারখানা চালু থাকবে এর ব্যাখ্যায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, দ্রুত বেড়ে যাওয়া করোনাভাইরাসের সংক্রমণ রোধ করার স্বার্থে দুই থেকে তিন দিনের মধ্যে সরকার সারা দেশে এক সপ্তাহের জন্য লকডাউনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে। লকডাউন চলাকালে জরুরি সেবা দেয়—এমন প্রতিষ্ঠানগুলো এবং শিল্প-কারখানা খোলা থাকবে। শ্রমিকেরা স্বাস্থ্যবিধি মেনে এবং বিভিন্ন শিফটে কারখানায় কাজ করবেন।
এদিকে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন আগামীকাল সোমবার থেকে এক সপ্তাহের জন্য লকডাউনে থাকবে দেশ।

প্রসঙ্গত, দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে গত বছরের ৮ মার্চ। এর ১০ দিন পর প্রথম মৃত্যু হয়। সম্প্রতি করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় রোগী শনাক্ত ও মৃত্যু বেড়েছে। শুক্রবার স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে ২৪ ঘণ্টায় নতুন করে ছয় হাজার ৮৩০ জন জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগে গত বৃহস্পতিবার ছয় হাজার ৪৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছিল, যেটি ছিল সর্বাধিক। এ নিয়ে দেশে মোট ছয় লাখ ২৪ হাজার ৫৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছে।

এ ছাড়া দেশে নতুন করে করোনায় আরও ৫০ জন মারা গেছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে নয় হাজার ১৫৫ জনে দাঁড়িয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা