1. admin@kholanewsbd24.com : admin :
ভারতে সাত মাস পর সর্বোচ্চ দৈনিক সংক্রমণ - খোলা নিউজ বিডি ২৪
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০৪ অপরাহ্ন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পলাশবাড়ীতে মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে গভর্নিং বডির তিন সদস্যের সংবাদ সম্মেলন মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ‘গাভী’ পেয়ে খুশি নাটোরের সিংড়া উপজেলার ৩৯ টি আদিবাসী পরিবার কুড়িগ্রামে ভার্মী কম্পোষ্ট উৎপাদন নিয়ে প্রশিক্ষণ ও আলোচনা “ময়মনসিংহ পুলিশ হাসপাতালে পুলিশ সদস্যদের জন্য ডায়াগনস্টিক টেস্ট কার্যক্রমের শুভ উদ্বোধন” সদ্য পদন্নোতি প্রাপ্ত সিআইডি’র কর্মকর্তাদের র‍্যাংক ব্যাজ পরিধান করান সিআইডি প্রধান পটুয়াখালীতে ৪ কোটি টাকা ব্যয়ে শহীদ মিনার নির্মান কাজের ভি‌ত্তিপ্রস্থর স্থাপন ধামইরহাট সীমান্ত প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি অনুমোদন ময়মনসিংহের গফরগাঁও অধিকাংশ ইটভাটায় পোড়ানো কাঠ শরীয়তপুর পৌরসভার স্টাফের ওপর হামলার অভিযোগ ২ বছর ভোগান্তীর পর সংষ্কার হচ্ছে গৌরীপুর- শ্যামগঞ্জ সড়ক

ভারতে সাত মাস পর সর্বোচ্চ দৈনিক সংক্রমণ

প্রশাসন
  • সময় : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ২০৫ বার পঠিত

করোনাভাইরাসের সংক্রমেণর ধাক্কায় ক্রমেই নাজেহাল হয়ে যাচ্ছে ভারতের পরিস্থিতি। গত বছর সেপ্টেম্বরে দৈনিক সংক্রমণ যেমন শিখরে পৌঁছেছিল, এবার সে রকম পরিস্থিতি তৈরি হচ্ছে ভারতে।

এ নিয়ে চিন্তা বাড়ছে কেন্দ্রীয় সরকার এবং বিভিন্ন রাজ্য প্রশাসনের। এজন্য রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে বেশ কিছু রাজ্যে।

এখনই লকডাউনের কথা ভাবছে না বলে জানানো হয়েছে ভারত সরকারের পক্ষ থেকে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে যদিও জানিয়েছেন, এভাবে চলতে থাকলে শিগগিরই লকডাউন জারি হতে পারে সে রাজ্যে।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮৯ হাজার ১২৯ জন। ভারতে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ২৩ লক্ষ ৯২ হাজার ২৬০ জন।

গত বছর ১৭ সেপ্টেম্বর ভারতের দৈনিক সংক্রমণ হয়েছিল ৯৭ হাজার। তার পর থেকে তা কমতে শুরু করে। কমতে কমতে এক সময় ১০ হাজারের নীচেও নেমেছিল দৈনিক সংক্রমণ। কিন্তু গত কয়েক সপ্তাহে করোনার দ্বিতীয় ঢেউ সংক্রমণকে আবারো এই পর্যায়ে পৌঁছে দিয়েছে।

ভারতে দৈনিক সংক্রমণের অর্ধেকেরও বেশি মহারাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ৯১৩ জন। গত বছরেও এতটা করুণ অবস্থা হয়নি সেখানে।

সূত্র: ওয়ার্ল্ডোমিটার

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা