1. admin@kholanewsbd24.com : admin :
জন্মবার্ষিকীতে মেয়র হানিফের কবরে শ্রদ্ধা - খোলা নিউজ বিডি ২৪
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৮ অপরাহ্ন
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে কনস্টেবল পদে নিয়োগ উপলক্ষ্যে ব্রিফিং করলেন পুলিশ সুপার সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব,এটাই মহাসত্য ধামইরহাটে বিজিবির উপর হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা পরানগঞ্জ ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধাদের সাথে সাক্ষাৎ করে খোজখবর নেন এইস এম ইবনে. মিজান চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনে জামানত হারালেন ৫ প্রার্থী হত্যাকারী এডভোকেট ইলিয়াস”র হাতে গলা কেটে ছটো ভাই খুন এ্যাড.পলাতক ঠাকুরগাঁওয়ে গাঁজা গাছসহ আটক ১ ঠাকুরগাঁওয়ে বিএনপির বর্ধিত ও প্রস্তুতি সভা ৪ ফ্রেব্রুয়ারি রংপুর বিভাগীয় সমাবেশ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ-২ উপনির্বাচনে নৌকার জিয়াউর রহমান জয়ী চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার জয়

জন্মবার্ষিকীতে মেয়র হানিফের কবরে শ্রদ্ধা

প্রশাসন
  • সময় : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
  • ১২২ বার পঠিত

বিশেষ প্রতিনিধি ঃ
অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের ৭৭তম জন্মবার্ষিকী ছিল বৃহস্পতিবার (১ এপ্রিল)। এ উপলক্ষে আজিমপুর কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, কবর জিয়ারত, দোয়া মাহফিল, দরিদ্রদের মাঝে খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে মরহুমের পরিবারসহ বিভিন্ন সামাজিক সংগঠন।

জনপ্রিয় এই নেতার একমাত্র ছেলে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনিবাহী সংসদের সদস্য মোহাম্মদ সাঈদ খোকন বাবার জন্মবার্ষিকীতে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।
মোহাম্মদ হানিফ ১৯৪৪ সালের ১ এপ্রিল পুরান ঢাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা আবদুল আজিজ, মা মুন্নি বেগম। বাবা মায়ের কনিষ্ঠ সন্তান মোহাম্মদ হানিফ ১৯৬৭ সালে ঢাকার প্রখ্যাত পঞ্চায়েত কমিটির সভাপতি মাজেদ সরদারের মেয়ে ফাতেমা খাতুনকে বিয়ে করেন। ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন এক ছেলে ও দুই মেয়ের জনক।
১৯৯৪ সালে তিনি লক্ষাধিক ভোটের ব্যাবধানে ঢাকার প্রথম মেয়র নির্বাচিত হন। তার নেতৃত্বেই ১৯৯৬ সালের মার্চ মাসে ‘জনতার মঞ্চ’ গঠিত হয়েছিল। যা ছিল আওয়ামী লীগের রাজনীতির জন্য একটি টার্নিং পয়েন্ট। ’৯৬-এর জাতীয় নির্বাচনে দলের পক্ষে গণজোয়ার সৃষ্ঠি করে আওয়ামী লীগের বিজয়ে ব্যাপক ভূমিকা রাখেন মোহাম্মদ হানিফ।
২০০৬ সালের ৮ ফেব্রুয়ারি মুক্তাঙ্গণে সন্তাস বিরোধী সমাবেশে বক্তৃতা দেয়ার সময় তিনি হৃদরোগে আক্রান্ত হন। এরপর ব্যাংককে দীর্ঘদিন চিকিৎসা শেষে ঢাকায় ফিরে ২০০৬ সালের ২৮ নভেম্বর ৬২ বছর বয়সে অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা