1. admin@kholanewsbd24.com : admin :
স্বাস্থ্য রক্ষার টিকাকেন্দ্রে স্বাস্থ্যবিধি উপেক্ষিত - খোলা নিউজ বিডি ২৪    
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মসিকের উদ্যোগে জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপিত সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত ধামইরহাটে যুবলীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধন জামালপুরে দুর্যোগ প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা পটুয়াখালীতে আংশিক কমিটি দিয়েই চলছে জেলা যুবলীগ গৌরীপুরে দু’ভবনের প্রধানমন্ত্রীর উদ্বোধন ফলক পড়ে আছে হোটেলের ফ্লোরে বিপিএম পদক পেলেন জয়পুরহাটের পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম শেরপুর জেলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মাদকবিরোধী অভিযান পরিচালিত হয় নড়াইলের লোহাগড়ায় ৪ বছরের শিশুকে গলা টিপে হত্যার অভিযোগে সৎ মা পুলিশ হেফাজতে পাঁচবিবিতে মহিলা আওয়ামীলীগের ৫৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

স্বাস্থ্য রক্ষার টিকাকেন্দ্রে স্বাস্থ্যবিধি উপেক্ষিত

প্রশাসন
  • সময় : সোমবার, ১০ জানুয়ারি, ২০২২
  • ৮৭ বার পঠিত

চট্টগ্রাম রিপোটার
সাজু দাশ
১০/০১/২০২২ইং

মুখে নেই মাস্ক, নেই সামাজিক দূরত্ব। আবার দাঁড়িয়ে আছেন গাদাগাদি করে।
দেখে বোঝার উপায় নেই এটি কোনও টিকাদান কেন্দ্র। নগরের আসকার দিঘির পাড় রীমা কমিউনিটি সেন্টারের চিত্র এটি।

একই দৃশ্য দেখা গেছে সিরাজউদ্দৌল্লা রোডের হল সেভেন-ইলাভেন ও আগ্রাবাদ এক্সেস রোডের আব্দুল্লাহ কমিউনিটি সেন্টারের টিকাদান কেন্দ্রে।

চট্টগ্রামে দ্বিতীয় দিনের মত শুরু হওয়া ১২ থেকে ১৮ বছরের শিশুদের টিকাদান কার্যক্রম চলছে এই তিন কমিউনিটি সেন্টার ছাড়াও নগরের ৫টি স্কুলে। কোথাও স্বাস্থ্যবিধি মানার বালাই নেই।

সরেজমিন দেখা গেছে, শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকরাও স্বাস্থ্যবিধি মানতে উদাসীন। অধিকাংশ অভিভাবকের মুখে নেই মাস্ক। টিকার জন্য শিশুদের লম্বা লাইন ছাড়িয়েছে নির্দিষ্ট সীমার গণ্ডি। টিকা কেন্দ্রের হযবরল অবস্থা নিয়ে সদুত্তর নেই স্বাস্থ্য ও শিক্ষা বিভাগের।

চট্টগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা ফরিদুল হোসাইনী বলেন, টিকাদান কেন্দ্রগুলোতে ভিড় দেখে জেলা প্রশাসককে বিষয়টি জানানো হয়েছে। তিনি ব্যবস্থা নিচ্ছেন। প্রয়োজনে প্রতিদিন যে পরিমাণ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে তার অর্ধেক করে পরবর্তীতে আরও একদিন কার্যক্রম চালানো হবে।

তিনি বলেন, চট্টগ্রামে সিটি করপোরেশন এলাকায় ২৫ হাজার শিক্ষার্থী এবং উপজেলাগুলোতে ৫০ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা ঠিক করা হয়েছে। যারা টিকাদান কার্যক্রমের আওতায় আসবে না, তাদের ক্লাসে আসতে দেওয়া হবে না।

এদিকে, নগরের পাশাপাশি ১৪ উপজেলায় চলছে টিকাদান কার্যক্রম। এসব উপজেলায় লোকবলের সক্ষমতার ওপর ভিত্তি করে এ কার্যক্রম চালানো হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা.ইলিয়াছ চৌধুরী।

তিনি জানান, শুধু নগরেই ৬৫টি বুথে এ কার্যক্রম চলছে। শিক্ষার্থীদের টিকার আওতায় আনতে অভিভাবকদের প্রতি অনুরোধ জানান তিনি।

উল্লেখ্য, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) এক নির্দেশনায় ১৫ জানুয়ারির মধ্যে করোনা প্রতিরোধে নিবন্ধিত ও অনিবন্ধিত ১২-১৮ বছর বয়সী সব শিক্ষার্থীর টিকা গ্রহণ নিশ্চিত করতে বলেছে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা