1. admin@kholanewsbd24.com : admin :
স্বাধীনতার ৫০তম বর্ষপূর্তি উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক প্রদান করেন #মেয়র সাইদুর রহমান! - খোলা নিউজ বিডি ২৪    
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শিবচরে দয়াল বাবা হালিম ফকির(রহ্) এবং মজিদ ফকির এর বাৎসরিক উরসে ভক্তদের ঢল বেলকুচিতে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপন নড়াইলে কুড়ির ডোপ মাঠে সূর্যাস্তের সঙ্গে সঙ্গে লাখো প্রদীপ জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ পাঁচবিবিতে চাঞ্চল্যকর আবু হাসান হত্যা মামলার পলাতক আসামী আমিনা বেগম গ্রেফতার পাঁচবিবিতে ধর্ষণ মামলার পলাতক আসামী গ্রেফতার পাঁচবিবিতে যথাযোগ্য মর্যদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ধামইরহাটে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত পাঁচবিবির বুড়াবুড়ির মাজারে ২৫ তম বাৎসরিক ওয়াজ মাহফিলের প্রস্তুতি সভা নড়াইল পুলিশ লাইনস্ স্কুলে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন পাঁচবিবিতে ঘরবাড়ি ছাড়া ১৭বছর যাবত রেল স্টেশনে থাকেন- আবুল কালাম

স্বাধীনতার ৫০তম বর্ষপূর্তি উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক প্রদান করেন #মেয়র সাইদুর রহমান!

প্রশাসন
  • সময় : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ১৭০ বার পঠিত

তানোর (রাজশাহী) প্রতিনিধিঃ এস আর টুটুল এম এল।

স্বাধীনতার ৫০তম বর্ষপূর্তি উপলক্ষে মুন্ডুমালা এলাকার বাংলা-মায়ের সূর্যসন্তান, বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।

আজ ১৫ ডিসেম্বর (বুধবার) সকাল ১০ টায় মুন্ডুমালা পৌরসভা সম্মেলন কক্ষে, মোহাম্মদ আবুল হোসেন (সচিব) মুণ্ডমালা পৌরসভা-এর সভাপতিত্বে, বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।

বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুণ্ডমালা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মুণ্ডমালা পৌরসভার সন্মানিত মেয়র জনাব সাইদুর রহমান।

বীর মুক্তিযোদ্ধাগণের মধ্যে উপস্থিত ছিলেন;
মোজাম্মেল হক,
বীর মুক্তিযোদ্ধা, পল্টন হাসদা, বীর মুক্তিযোদ্ধা,
আমজাদ আলী, বীর মুক্তিযোদ্ধা, বেনজীর আহমেদ, বীর মুক্তিযোদ্ধা, আল মোস্তান, বীর মুক্তিযোদ্ধা, মহবুল আলোম, বীর মুক্তিযোদ্ধা, আতাউর রহমান, বীর মুক্তিযোদ্ধা, আলফাজ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা, তোফাজ্জল হক, বীর মুক্তিযোদ্ধা, আব্দুল হাই, বীর মুক্তিযোদ্ধা,
ইসাহাক আলী, বীর মুক্তিযোদ্ধা, আতিকুর রহমান ও বীর মুক্তিযোদ্ধা, নজরুল ইসলাম।

এছাড়াও শহীদ বীর মুক্তিযোদ্ধা খাইরুল ইসলাম, শহীদ বীর মুক্তিযোদ্ধা, জাহির আলি, শহীদ বীর মুক্তিযোদ্ধা,
তাহের উদ্দিন, শহীদ বীর মুক্তিযোদ্ধা,
চাম্পাই সরেন, শহীদ বীর মুক্তিযোদ্ধা, সুকলাল মুর্মু, শহীদ বীর মুক্তিযোদ্ধা,
ঈশ্বর মুর্মু, শহীদ বীর মুক্তিযোদ্ধা,
দেবেন্দ্রনাথ মুর্মু ও শহীদ বীর মুক্তিযোদ্ধা, আতাউর রহমানের পক্ষে” পরিবারের সদস্যবৃন্দ সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন।

বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন; মন্ডুমালা পৌরসভার প্যানেল মেয়র আতাউর রহমান- ৩নং ওয়ার্ড কাউন্সিলর, প্যানেল মেয়র আতিকুর রহমান- ৫নং ওয়ার্ড কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও প্যানেল মেয়র রাফিয়া বেগম।

আরও উপস্থিত ছিলেন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর আকলিমা বিবি ও রুমেলা বেগম এবং বুরহান উদ্দিন- ১নং ওয়ার্ড কাউন্সিলর, মোহাম্মদ হোসেন মন্টু- ২নং ওয়ার্ড কাউন্সিলর, মাহাবুর রহমান- ৪নং ওয়ার্ড কাউন্সিলর, নাহিদ হাসান- ৭নং ওয়ার্ড কাউন্সিলর, মুস্তাফিজুর রহমান- ৮নং ওয়ার্ড কাউন্সিলর ও আতাউর রহমান- ৯নং ওয়ার্ড কাউন্সিলরসহ স্থানীয় শুশিল সমাজের সুধীজন উপস্থিত ছিলেন।

তথ্য সুত্রে জানা যায়, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপনের পূর্ব দিবস ১৫ই ডিসেম্বর (বুধবার) রাজশাহীর তানোর উপজেলার মুণ্ডমালা এলাকার (২৩) জন বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক প্রদান করেন, মুণ্ডমালা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মুণ্ডমালা পৌরসভার সন্মানিত মেয়র জনাব সাইদুর রহমান। শহীদ বীর মুক্তিযুদ্ধাদের পক্ষে পরিবারের সদস্যবৃন্দ মেয়র সাইদুর রহমানের নিকট সন্মাননা ক্রেস্ট গ্রহণ করেন।

বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র সাইদুর রহমান বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সাড়ে চার লক্ষ সম্ভ্রমহারা মা-বোন ও ৩০ লক্ষ শহীদ বীর মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বলেনঃ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী হলো ১৯৭১ সালে ২৬ মার্চ থেকে ১৬ ডিসেম্বর নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে পাকিস্তানের কাছ থেকে বাংলাদেশের স্বাধীনতা অর্জনের ৫০ বছরপূর্তি পালনের জন্য বাংলাদেশ সরকার কর্তৃৃক ঘোষিত একটি বার্ষিক পরিকল্পনা।সরকার ২৬ মার্চ ২০২১ থেকে ১৬ ডিসেম্বর ২০২১ পর্যন্ত স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালনের ঘোষণা দিয়েছে।
এরই সঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকি উপলক্ষ্যে মুজিব বর্ষও পালিত হবে।

২০০৮ সালের সংসদীয় নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী ইস্তেহারের মধ্যে ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীকে সামনে রেখে “রূপকল্প ২০২১” ঘোষণা করে, যেখানে ২০২১ সালের মধ্যেই বাংলাদেশকে একটি উন্নয়নশীল, ডিজিটাল ও আধুনিক রাষ্ট্রে পরিণত করার প্রত্যয় দেয়া হয়। বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানগণ বছরজুড়ে উদযাপিত অনুষ্ঠানে যোগ দেয়ার কথা রয়েছে।
মুজিব বর্ষের ধারাবাহিকতায় সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানটি পালিত হওয়ার কথা রয়েছে।

আভিধানিক ভাষায়, “সুবর্ণ জয়ন্তী” শব্দটি মুলত কোনো ঘটনার ৫০ বছরপূর্তীকে নির্দেশ করে।

আজকে আমি মুন্ডুমালা পৌরসভার প্রশাসনের পক্ষ থেকে বাংলামায়ের গর্বিত সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ক্রেস্ট প্রদান করতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। আমি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়নের অগ্রযাত্রা ত্বরান্বিত করতে এই মুন্ডুমালা পৌরসভার উন্নয়নে আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি।
জয় বাংলা জয় বঙ্গবন্ধু জয় হোক মুণ্ডমালা পৌরবাসীর।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা