1. admin@kholanewsbd24.com : admin :
শরীয়তপুরের মাহমুদপুর ইউপি’র চেয়ারম্যান শাহজাহান ঢালীর দূর্নীতির বিরুদ্ধে ১১ মেম্বারের অভিযোগ ! - খোলা নিউজ বিডি ২৪
রবিবার, ০১ অক্টোবর ২০২৩, ০৮:১৭ পূর্বাহ্ন
রবিবার, ০১ অক্টোবর ২০২৩, ০৮:১৭ পূর্বাহ্ন

শরীয়তপুরের মাহমুদপুর ইউপি’র চেয়ারম্যান শাহজাহান ঢালীর দূর্নীতির বিরুদ্ধে ১১ মেম্বারের অভিযোগ !

প্রশাসন
  • সময় : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ১১৬ বার পঠিত

শরীয়তপুর প্রতিনিধি:
শরীয়তপুর সদর উপজেলার মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাজাহান ঢালীর বিরুদ্ধে সরকারি বিভিন্ন প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এ ঘটনায় সম্প্রতি শরীয়তপুর জেলা প্রশাসক ও দুর্নীতি দমন কমিশন (দুদক) বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ওই ইউনিয়ন পরিষদের ১১ মেম্বার (সদস্য)।
অভিযোগসূত্রে জানা যায়, শাজাহান ঢালী চেয়ারম্যান নির্বাচিতের পর ২০১৬-১৭ থেকে ২০২০-২১ অর্থবছরে পর্যন্ত এডিবি, ভূমি হস্তান্তর কর, টিআর, কাবিখা, মৌলিক থোক বরাদ্দ, এলজিএসপি-৩ ছাড়াও সরকারি বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বিপুল অঙ্কের টাকা আত্মসাৎ করেছেন। নীতিমালা না মেনে পরিষদের ১১ সদস্যকে উপেক্ষা করে এককভাবে প্রকল্প বাস্তবায়ন করছেন। অনেক প্রকল্পে ইউপি সদস্যদের সভাপতি বানিয়ে নিম্নমানের কাজ করে সরকারি টাকা আত্মসাৎ করছেন।
৪নং ওয়ার্ডের মেম্বার (সদস্য) হাবিবুর রহমান জানান, ২০১৯-২০ অর্থবছরে এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় একটি রাস্তায় পাকা ঢালাই নির্মাণের জন্য তিন লাখ টাকা বরাদ্দ হয়। ওই প্রকল্প বাস্তবায়ন করতে তাকে (হাবিবুর) সভাপতি বানালেও স্বাক্ষর জাল করে নিজের তদারকিতে নিম্নমানের কাজ করে টাকা আত্মসাৎ করেন চেয়ারম্যান শাজাহান। এছাড়া অধিকাংশ প্রকল্প কাজ না করেই অর্থ অত্মসাৎ করেছেন। সরকারি প্রতিটি প্রকল্প তিনি এককভাবে পরিচালনা করছেন।
৭নং ওয়ার্ড মেম্বার (সদস্য) খলিল কাজী জানান, ২০২০-২১ অর্থবছরে এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় একটি স্টিলের পুল নির্মাণের জন্য দুই লাখ ১৮ হাজার টাকা বরাদ্দ হয়। ওই প্রকল্প বাস্তবায়ন করতে তাকে (খলিল) সভাপতি বানালেও স্বাক্ষর জাল করে নিজের তদারকিতে নিম্নমানের কাজ করে টাকা আত্মসাৎ করেন ইউপি চেয়ারম্যান। এছাড়া অসংখ্য দুর্নীতি ও অনিয়ম থাকায় তার বিরুদ্ধে বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।
তবে এ অভিযোগ অস্বীকার করে মাহমুদপুর ইউপি চেয়ারম্যান শাজাহান ঢালী বলেন, ইউপি সদস্যরা নিজেদের স্বার্থের জন্য ভিত্তিহীন অভিযোগ করেছে। নিয়ম মেনেই সরকারি প্রকল্প বাস্তবায়ন করেছি।
এব্যাপারে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনদীপ ঘরাই বলেন, মাহমুদপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সদস্যরা অভিযোগ করেছেন বলে শুনেছি। ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা পেলে তদন্ত করা হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা