1. admin@kholanewsbd24.com : admin :
মোংলাতে ডুবন্ত জাহাজের সাথে ধাক্কা লেগে তেলের ট্যাংকার ডুবতে শুরু করেছে। - খোলা নিউজ বিডি ২৪    
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জয়পুরহাট র‌্যাব-৫ কর্তৃক ৭২কেজি গাঁজাসহ মাদক সম্রাট মনির গ্রেপ্তার ময়মনসিংহের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ মহিবুল ইসলাম খান বিপিএম পদকে ভূষিত হয়েছেন পাঁচবিবিতে এক স্কুল শিক্ষকের বেশ কয়েকটি মেহগনি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা জামালপুরে রুই মাছের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং কাশিমপুর থানা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মোশাররফ মৃধার ইন্তেকাল ঠাকুরগাঁও জমে উঠেছে জেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁওয়ে “আত্মকথন” শীর্ষক ভিডিওচিত্র সংকলনের উদ্বোধনী বেলকুচিতে দু বছরেও হয়নি মরিয়ম হত্যাকান্ডের রহস্য উদঘাটন,মামলা ডিবিতে স্থানান্তর “ধউর সরকারী প্রাথমিক বিদ্যালয়”র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত পুলিশের সর্বোচ্চ পদক পেলেন লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান

মোংলাতে ডুবন্ত জাহাজের সাথে ধাক্কা লেগে তেলের ট্যাংকার ডুবতে শুরু করেছে।

প্রশাসন
  • সময় : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১
  • ১৪২ বার পঠিত

ইমরান হোসেন বাগেরহাট জেলা প্রতিনিধি।

বাগেরহাটের মোংলাতে ডুবন্ত জাহাজের র‌্যাকে সাথে ধাক্কা লেগে (এমটি মনোয়ারা) নামের একটি ফার্নিস তেলের ট্যাংকার ছিদ্র হয়ে ডুবতে শুরু করেছে। শনিবার সকালে সুন্দরবন উপকূলে বঙ্গবন্ধু আইল্যান্ডের কাছে মোংলা বন্দরের চ্যানেলের ১৫ নম্বর বয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দূর্ঘটনা কবলিত ফার্নিস তেলের ট্যাংকার থেকে এসওএস (সেভ এন্ড সোল) বার্তা পেয়ে ঘটনাস্থলে ছুটে গেছে (সুন্দরবনের হিরন পয়েন্টে পাইলট ষ্টেশনের কোস্টগার্ডের জাহাজ শহীদ মুনসুর আলী ও মোংলা বন্দর কর্তৃপক্ষ ওয়েল স্পিল রেসপন্স ভেসেল)। ট্যাংকারটিতে ১৫শ লিটার ফার্নিস তেল রয়েছে বলে মোংলা বন্দরের জনসংযোগ বিভাগ জানায়।
মোংলা বন্দর কর্তৃপক্ষের বোর্ড ও জনসংযোগ বিভাগের উপ সচিব মোঃ মাকরুজ্জামান মুন্সি জানান, শনিবার (১৮ ডিসেম্বর ) সকাল ৮টা ৪০ মিনিটের সময়ে আইল্যান্ডের কাছে মোংলা বন্দরের ১৫ নং বয়া এলাকায় মুল চ্যানেলে বাইরে গিয়ে ডুবন্ত জাহাজের র‌্যাকে সাথে ধাক্কা লেগে তেলের ট্যাংকারটির বালাচ ট্যাংক ছিদ্র হয়ে যায়। এর পরপরই দূর্ঘটনা কবলিত তেলের ট্যাংকার থেকে এসওএস ( সেভ এন্ড সোল) বার্তা পেয়ে ঘটনাস্থলে ছুটে গেছে সুন্দরবনের হিরন পয়েন্টে পাইলট ষ্টেশনের কোস্টগার্ডের জাহাজ শহীদ মুনসুর আলী ও মোংলা বন্দর কর্তৃপক্ষ ওয়েল স্পিল রেসপন্স ভেসেল। ঘটনাস্থলে যাওয়া বন্দরের ওয়েল স্পিল রেসপন্স ভেসেল থেকে রিপোর্ট পাওয়ার পর দূর্ঘটনা কবলিত তেলের ট্যাংকার থেকে তেল নিঃসরণ হচ্ছে কিনা তা নিশ্চিত করবে।
এরপর সে অনুযায়ী বতেলের ট্যাংকারে মজুদকৃত তেল অন্য তেলের ট্যাংকারে স্থানান্তরের ব্যবস্থা নেয়া হবে।
এদিকে কোস্টগার্ড জানায়, (জাহাজে সর্বমোট ১৬ জন ক্রু শারীরিকভাবে সুস্থ আছে)। এছাড়াও কোস্ট গার্ড কর্তৃক মোংলা বন্দর কর্তৃপক্ষের সাথে প্রয়োজনীয় যোগাযোগ স্থাপন করা হয়েছে এবং বর্ণিত ট্যাংকার হতে তেল আনলোডের জন্য বন্দর কর্তৃপক্ষ কর্তৃক একটি উপযুক্ত খালি ট্যাংকার প্রেরণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা