1. admin@kholanewsbd24.com : admin :
বোয়ালমারীর ইউপি নির্বাচন কে  হচ্ছেন ময়না ইউপি চেয়ারম্যান? মাদ্রাসা ও ঈদগাহ্ গোরস্থানের সভাপতি। - খোলা নিউজ বিডি ২৪    
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শিবচরে দয়াল বাবা হালিম ফকির(রহ্) এবং মজিদ ফকির এর বাৎসরিক উরসে ভক্তদের ঢল বেলকুচিতে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপন নড়াইলে কুড়ির ডোপ মাঠে সূর্যাস্তের সঙ্গে সঙ্গে লাখো প্রদীপ জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ পাঁচবিবিতে চাঞ্চল্যকর আবু হাসান হত্যা মামলার পলাতক আসামী আমিনা বেগম গ্রেফতার পাঁচবিবিতে ধর্ষণ মামলার পলাতক আসামী গ্রেফতার পাঁচবিবিতে যথাযোগ্য মর্যদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ধামইরহাটে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত পাঁচবিবির বুড়াবুড়ির মাজারে ২৫ তম বাৎসরিক ওয়াজ মাহফিলের প্রস্তুতি সভা নড়াইল পুলিশ লাইনস্ স্কুলে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন পাঁচবিবিতে ঘরবাড়ি ছাড়া ১৭বছর যাবত রেল স্টেশনে থাকেন- আবুল কালাম

বোয়ালমারীর ইউপি নির্বাচন কে  হচ্ছেন ময়না ইউপি চেয়ারম্যান? মাদ্রাসা ও ঈদগাহ্ গোরস্থানের সভাপতি।

প্রশাসন
  • সময় : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ১১৪ বার পঠিত

খন্দকার আব্দুল্লাহ : আগামি ২৬ ডিসেম্বর নির্বাচনে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নে কে হচ্ছেন ইউপি চেয়ারম্যান এবং খরসূতি মাদ্রাসা ও ঈদগাহ গোরস্থানের সভাপতি? এ প্রশ্ন ইউনিয়ন বাসির মধ্যে আলোচনা সমালোচনার ঝড় উঠেছে। 

ইউনিয়নের বান্ধুগ্রামের বাসিন্দা আ. রউব শেখ (৪৪), হাটুভাঙ্গা গ্রামের বাসিন্দা ওয়াহাব মোল্যা (৭৫), বিলসরাইল গ্রামের বাসিন্দা ছিদ্দিকুর রহমান (৭০),বানিয়াড়ীর মোকলেসসহ (৫৫) আরো 

একাধিক ব্যক্তি বলেন, কয়েকযুগ আগে নিয়ম করা হয়েছিল ময়না ইউনিয়নে যে চেয়ারম্যান নির্বাচিত হবেন সে হবে খরসূতি মাদ্রাসা ও গোরস্থানের সভাপতি। সে নিয়ম অনুযায়ী এ পর্যন্ত যারা ওই ইউনিয়ন থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নিয়ম অনুযায়ী তারাই মাদ্রাসা  ও ঈদগাহ্ গোরস্থানের সভাপতির দায়িত্ব পালন করে থাকেন।

কয়েক যুগের নিয়ম এখন ইউনিয়ন বাসির জন্য বিপদ হয়ে দাড়িয়েছে। ময়না ইউনিয়নে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৭জন।

এ বছর ময়না ইউনিয়ন থেকে নৌকা প্রতিক পেয়ে নির্বাচন করছেন পলাশ বিশ্বাস। সে যদি চেয়ারম্যান নির্বাচিত হন তা হলে কে হবেন মাদ্রাসা ও ঈদগাহ গোরস্থানের সভাপতি? যেখানে পূর্বের নিয়ম রয়েছে চেয়ারম্যানই হবেন সভাপতি। এমন নিয়মের কারনে চরম বিপাকে পড়েছে ইউনিয়নের মুসলিম ভোটারগন।

উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও ময়না ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নাসির মো. সেলিম বলেন, আমি তিনবার ময়না ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়ে নিয়ম অনুযায়ী খরসূতি মাদ্রাসা ও ঈদগাহ গোরস্থানের সভাপতি হিসেবে দায়িত্ব পাল করে আসছি। অনেক বছর আগে নিয়ম করা হয়েছিল ময়না ইউনিয়নে যে চেয়ারম্যান নির্বাচিত হবে নিয়ম অনুযায়ী সে ওই সকল ধর্মীয় প্রতিষ্ঠানের সভাপতি অটো হয়ে যায়। সে নিয়ম এখনও চালু রয়েছে। মাঝে আজম মৃধা চেয়ারম্যান ছিলেন ৫ বছর। তখন সে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। পূর্বের নিয়ম এখনও পরিবর্তন করা হয়নি।

ময়না ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আশরাফুজ্জামান মিলন বলেন, ময়না ইউনিয়নের খরসূতি ঈদগাহ ও গোরস্থানের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন চেয়ারম্যানরা। চেয়ারম্যান নির্বাচিত হলে ওই ধর্মীয় প্রতিষ্ঠানে অটো সভাপতি হয়ে যান। সে নিয়ম এখন পর্যন্ত পরিবর্তন করা হয়নি।

নাম প্রকাশ না করার শর্তে এক মুসলিম ভাই বলেন, এবার পলাশ বিশ্বাস চেয়ারম্যান হলে এই প্রতিষ্ঠানের ভাবমূর্তি নষ্ট হবে।

তবে অারেকটি সূত্র জানিয়েছেন যদি কোন অমুসলিম চেয়ারম্যান হয় তাহলে প্যানেল চেয়ারম্যান সভাপতি হবেন বলে রেজুলেশনে উল্লেখ অাছে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা