1. admin@kholanewsbd24.com : admin :
বাঙালির হৃদয়ের সর্বশ্রেষ্ঠ অনুভূতির নাম বঙ্গবন্ধু: এনামুল হক শামীম - খোলা নিউজ বিডি ২৪
সোমবার, ০২ অক্টোবর ২০২৩, ০২:০১ অপরাহ্ন
সোমবার, ০২ অক্টোবর ২০২৩, ০২:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
লালপুরের বিলমাড়িয়াতে লেঃ কর্নেল রমজানের উঠান বৈঠক ও শান্তি সমাবেশ রাজশাহী পুঠিয়ার ইউনিয়ন ভূমি অফিসগুলো যেনো ঘুষের স্বর্গ রাজ্য, ছাড় পায় না ভিক্ষুকও লালপুরে বালু বোঝাইকৃত ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত-১,আহত-৩ কাশিমপুরের ভবানীপুর দারুস সুফফা মাদ্রাসার পুরস্কার বিতরণ ও সবক প্রদান অনুস্ঠান অনুস্ঠিত লালপুরের বিলমাড়িয়াতে লেঃ কর্নেল রমজানের উঠান বৈঠক ও শান্তি সমাবেশ জমি নিয়ে বিরোধে গোলাগুলির ঘটনায় গ্রেপ্তার-৬ আশুলিয়ায় নলাম যুব সংঘের উদ্যোগে ৪ দলীয় ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত কাশিমপুরে শিশু অপহরণের ৮ দিন পেরিয়ে গেলেও নেই উদ্ধার তৎপরতা ও খোঁজ! মেঘনায় জলদস্যুদের গুলিতে আহত আরেক জেলের মৃত্যু গাজীপুর সদর-১ আসনে মোজাম্মেল হক এমপি’র নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত

বাঙালির হৃদয়ের সর্বশ্রেষ্ঠ অনুভূতির নাম বঙ্গবন্ধু: এনামুল হক শামীম

প্রশাসন
  • সময় : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৮৯ বার পঠিত

তানোর প্রতিনিধিঃ

পানি সম্পদ উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বাঙালির হৃদয়ের সর্বশ্রেষ্ঠ অনুভূতির নাম বঙ্গবন্ধু। তিনি বাংলাদেশের একজন স্বপ্নদ্রষ্টা। তিনি স্বপ্ন দেখেছিলেন বলেই আমরা একটা আলাদা মানচিত্র, পতাকা পেয়েছি। তিনি নিজের জন্য ভাবেননি, দেশের কথা, দেশের মানুষের কথা ভেবেছেন। নিঃস্বার্থভাবে দেশের জন্য কাজ করে গেছেন। এদেশের তিনি নিজের জীবন দিয়ে প্রমাণ করে গেছেন। তিনি আমাদের জাতির জনক সব দলমত মতের ঊর্ধ্বে। তার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। বাঙালি হৃদয়ের সর্বশ্রেষ্ঠ অনুভূতির নাম বঙ্গবন্ধু।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি
স্বাধীন বাংলার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৬তম শাহাদাত বার্ষিকী, জাতীয় শোক দিবস উপলক্ষে রবিবার চট্টগ্রামের পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজিত আলোচনা সভা, দোয়া, মিলাদ এবং কবিতা ও হামদ-নাথ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অনলাইনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের অস্তিত্বে মিশে আছেন। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন জাতির মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের মনিকোটায় থাকবেন। যার জন্য আমরা এই স্বাধীন দেশে নিঃশ্বাস নিতে পারছি, তিনি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা, বঙ্গবন্ধু মানেই মুক্তিযুদ্ধ। তাকে বাদ দিয়ে বাংলাদেশকে কল্পনা করা যায় না।

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ নূরল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাইফুজ্জামান শিখর এমপি, বিওটি’র চেয়ারম্যান তাহমিনা খাতুন শিলু, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, প্রফেসর ড. এম. মজিবুর রহমান, ডাঃ জাহানারা আরজু, প্রফেসর ড. গনেশ চন্দ্র রায়, প্রফেসর মফজল আহম্মেদ, আতাউস সামাদ রাজু। অনুষ্ঠান সঞ্চালনা করেন, বিশ্ববিদ্যালয়ের প্রভাষক সানজিদা ওয়াদুদ উপমা।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্ট নিহত সকলের আত্মার মাগফিরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া এবং মোনাজাত করা হয়।

অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনাম চা সহ বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর লিখিত বিভিন্ন বই উপহার দেয়া হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা