1. admin@kholanewsbd24.com : admin :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী আজ ৷ - খোলা নিউজ বিডি ২৪
বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০৮:০৭ পূর্বাহ্ন
বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০৮:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
লালপুরে ৫ লিটার চোলাই মদসহ আটক-২ বিএনপি নেতা দুলু ও তার স্ত্রীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা সাভারে ছেলেকে বিবস্ত্র করে পিটিয়ে মায়ের পা ভেঙে দিলেন প্রতিবেশী ঢাকা ১৯ আসনের এম পি প্রার্থী মুহাম্মদ সাইফুল ইসলাম এর উঠান বৈঠক জনসভায় পরিনত সুবর্ণচরে কর্মরত সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোরে শ্রমিক ফেডারেশন নেতাকে কুপিয়ে জখম আমবাগানের পরিত্যক্ত ঘরে পড়ে ছিল নারীর মরদেহ নাটোরে ছিনতাই হওয়া স্বর্নালংকারসহ দুই যুবক আটক আশুলিয়ায় ঢাকা – ১৯ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী সাইফুল ইসলামের উঠান বৈঠক অনুস্ঠিত নোয়াখালীর সুবর্ণচরে পাতা কুড়াতে গিয়ে বিদ্যুৎস্পষ্টে দুই শিশুর মৃত্যু

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী আজ ৷

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮১ বার পঠিত

প্রতিমা দাস, পবিপ্রবি প্রতিনিধিঃ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নিয়ে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে দৃঢ়ভাবে কাজ করে যাচ্ছেন তাঁর সুযোগ্য কন্যা, বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন আজ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি তিনি।

শেখ হাসিনার শিক্ষাজীবন শুরু হয়েছিল টুঙ্গিপাড়ার এক পাঠশালায়। ১৯৫৪ সালের নির্বাচনে বঙ্গবন্ধু প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হয়ে পরিবারকে ঢাকায় নিয়ে আসেন। শেখ হাসিনাকে ঢাকা শহরে টিকাটুলির নারী শিক্ষা মন্দিরে ভর্তি করা হয়। এখন এই শিক্ষা প্রতিষ্ঠানটি শেরেবাংলা গার্লস স্কুল এন্ড কলেজ নামে খ্যাত। তিনি ১৯৬৫ সালে আজিমপুর বালিকা বিদ্যালয় থেকে মাধ্যমিক, ১৯৬৭ সালে ইন্টারমিডিয়েট গার্লস কলেজ (বর্তমান বদরুন্নেসা সরকারি মহিলা মহাবিদ্যালয়) থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাস করেন। ওই বছরেই তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা ভাষা ও সাহিত্যে অনার্সে ভর্তি হন এবং ১৯৭৩ সালে স্নাতক ডিগ্রি লাভ করেন। শেখ হাসিনা ইন্টারমিডিয়েট গার্লস কলেজে পড়ার সময় ছাত্র সংসদের সহ-সভাপতি নির্বাচিত হন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য এবং রোকেয়া হল শাখার সাধারণ সম্পাদক ছিলেন। ছাত্রলীগের নেত্রী হিসেবে তিনি আইয়ুব বিরোধী আন্দোলন এবং ৬-দফা আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। শেখ হাসিনা ১৯৮১ সালে আওয়ামী লীগের নেতৃত্ব গ্রহণের পর থেকে দীর্ঘ আন্দোলন সংগ্রামের মধ্যে দিয়ে দলকে সুসংগঠিত করেন এবং জাতির পিতার স্বপ্ন পূরণে এগিয়ে যান।একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়ে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন তিনি। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী জন্মদিনে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

প্রধানমন্ত্রী তাঁর রাজনৈতিক প্রজ্ঞা ও কূটনৈতিক দক্ষতা দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে দেশের জন্য কুড়িয়েছেন সুনাম। দেশের জন্য বয়ে এনেছেন সাফল্য এবং গৌরব।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা