1. admin@kholanewsbd24.com : admin :
নির্বাচনে নৌকা প্রার্থী’র প্যানেল: আতঙ্কে স্বতন্ত্র প্রার্থী বোয়ালখালী - খোলা নিউজ বিডি ২৪    
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জামালপুরে দুর্যোগ প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা পটুয়াখালীতে আংশিক কমিটি দিয়েই চলছে জেলা যুবলীগ গৌরীপুরে দু’ভবনের প্রধানমন্ত্রীর উদ্বোধন ফলক পড়ে আছে হোটেলের ফ্লোরে বিপিএম পদক পেলেন জয়পুরহাটের পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম শেরপুর জেলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মাদকবিরোধী অভিযান পরিচালিত হয় নড়াইলের লোহাগড়ায় ৪ বছরের শিশুকে গলা টিপে হত্যার অভিযোগে সৎ মা পুলিশ হেফাজতে পাঁচবিবিতে মহিলা আওয়ামীলীগের ৫৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জয়পুরহাট ও নওগাঁয় র‍্যাবের অভিযানে পর্নোগ্রাফি ও মাদকব্যবসার অপরাধে ৮ জন গ্রেপ্তার নওগাঁর ধামইরহাটে মহিলা আওয়ামী লীগের ৫৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ময়মনসিংহে নারীদের ইলেকট্রিক্যাল এন্ড ইন্সস্টলেশন মেইনটেনেন্স বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নির্বাচনে নৌকা প্রার্থী’র প্যানেল: আতঙ্কে স্বতন্ত্র প্রার্থী বোয়ালখালী

প্রশাসন
  • সময় : সোমবার, ৩ জানুয়ারি, ২০২২
  • ৮৪ বার পঠিত

চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান মোঃসফর আলী
সোমবার /৩ জানুয়ারি /২০২২ ইং

চট্টগ্রামের বোয়ালখালীতে আমুচিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী কাজল দে গঠন করেছেন নির্বাচনী প্যানেল। তাঁর মনোনীত ৯ সাধারণ সদস্য ও ৩ সংরক্ষিত আসনের সদস্য প্রার্থী নিয়ে এ প্যানেলে গঠন করার অভিযোগ উঠেছে। এ প্যানেলে বিএনপি-জামায়াত সমর্থিত সদস্য প্রার্থীও স্থান পেয়েছেন বলে জানা গেছে। ফলে এ ইউনিয়নের সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কিত ভোটাররা।
এদিকে স্বতন্ত্রভাবে কাস্তে প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অনুপম বড়ুয়া ও সকল ওয়ার্ডের প্যানেল বর্হিভূত অন্যান্য প্রতিদ্বন্দ্বি প্রার্থী এবং তাদের কর্মী সমর্থকদের প্রতিনিয়ত হুমকি দিচ্ছেন বর্তমান চেয়ারম্যান প্রার্থী কাজল ও তার ভাতিজা সঞ্জয় দে।

এ নিয়ে সাধারণ সদস্য প্রার্থী দিলীপ কুমার দেব, পংকজ চন্দ, মো. জাফর, মাহবুবুল আলম, শেখ মোঃ . কামালসহ একাধিক প্রার্থী ক্ষোভ প্রকাশ করে জানান, মোটা অংকের টাকা নিয়ে আমুচিয়ায় প্যানেল গঠন করা হয়েছে। এ প্যানেলের প্রার্থীদের ভোট দিতে ভোটারদের চাপ সৃষ্টি করা হচ্ছে। এতে আমরা সুষ্ঠু নির্বাচন নিয়ে শংকিত স্থানীয় সুবল দাসসহ সাধারণ ভোটাররা বলেন, ইউপি নির্বাচনে সিন্ডিকেটের ঘটনা এই প্রথম দেখছি। এর মাধ্যমে চেয়ারম্যানের আজ্ঞাবহ প্রার্থীকে জিতিয়ে জনপ্রিয় প্রার্থীদের সরিয়ে দেওয়ার নীল নকশা করা হয়েছে।

৬নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী দিলীপ কুমার দেব জানান, প্রতিদ্বন্দ্বি প্রার্থী প্যানেলের সদস্য হওয়ায় পর থেকে লোকজন নিয়ে ভোটারদের হুমকি দিচ্ছেন। এবার সিন্ডিকেট হওয়ায় সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কিত হয়ে পড়েছি। তিনি রবিবার (২ জানুয়ারি) সুষ্ঠু নির্বাচনের দাবি জানিয়ে রির্টানিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

এ ইউনিয়নের কাস্তে প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অনুপম বড়ুয়া বলেন, আমার জনপ্রিয়তা দেখে প্রতিদ্বন্দ্বি প্রার্থী কাজল দে দিশেহারা হয়ে প্যানেল গঠন করেছেন। তার অতীত কর্মকান্ডে পরাজয়ের ভয়ে তিনি ও তার ভাতিজা সঞ্জয় দে বহিরাগত সন্ত্রাসী জড়ো করে আমার কর্মী সমর্থকদের পাশাপাশি সাধারণ সদস্য প্রার্থীদেরও হুমকির ওপর রেখেছেন। জনগণ এ সিন্ডিকেটকে ব্যালেটের মাধ্যমে সময়োচিত জবাব দেবেন। এ ব্যাপারে রির্টানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছি।

একাধিক সূত্র নিশ্চিত করেছেন, চট্টগ্রাম ৮ আসনের সাংসদ মোছলেম উদ্দিন আহমদের আস্থাভাজন হিসেবে পরিচিত কাজল দে দলীয় মনোনয়ন পেয়েই নির্বাচিত হয়ে গেছেন প্রচার করে তারই মনোনীত ইউপি সদস্য নির্বাচনের লক্ষ্যে টাকার বিনিময়ে এ প্যানেল গঠন করেন।

এ বিষয়ে নৌকার প্রার্থী কাজল দে এর মুঠো ফোনে একাধিকবার যোগাযোগে চেষ্ঠা করলে তিনি সাড়া না দেওয়ায় বক্তব্য পাওয়া যায়নি।

রির্টানিং কর্মকর্তা ও উপজেলা প্রকৌশলী রেজাউল করিম বলেন, অভিযোগ পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা