1. admin@kholanewsbd24.com : admin :
তানোর বাধাঁইড় ইউপির রামদেবপুর (সঃ)(প্রাঃ) বিদ্যালয় মাঠে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে যিশুখ্রিষ্টের জন্মদিন/শুভ বড়দিন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে! - খোলা নিউজ বিডি ২৪    
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জয়পুরহাট র‌্যাব-৫ কর্তৃক ৭২কেজি গাঁজাসহ মাদক সম্রাট মনির গ্রেপ্তার ময়মনসিংহের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ মহিবুল ইসলাম খান বিপিএম পদকে ভূষিত হয়েছেন পাঁচবিবিতে এক স্কুল শিক্ষকের বেশ কয়েকটি মেহগনি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা জামালপুরে রুই মাছের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং কাশিমপুর থানা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মোশাররফ মৃধার ইন্তেকাল ঠাকুরগাঁও জমে উঠেছে জেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁওয়ে “আত্মকথন” শীর্ষক ভিডিওচিত্র সংকলনের উদ্বোধনী বেলকুচিতে দু বছরেও হয়নি মরিয়ম হত্যাকান্ডের রহস্য উদঘাটন,মামলা ডিবিতে স্থানান্তর “ধউর সরকারী প্রাথমিক বিদ্যালয়”র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত পুলিশের সর্বোচ্চ পদক পেলেন লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান

তানোর বাধাঁইড় ইউপির রামদেবপুর (সঃ)(প্রাঃ) বিদ্যালয় মাঠে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে যিশুখ্রিষ্টের জন্মদিন/শুভ বড়দিন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে!

প্রশাসন
  • সময় : শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১
  • ১৩২ বার পঠিত

স্টাফ রিপোর্টার; এস আর টুটুল এম এল!

রাজশাহীর তানোর উপজেলার বাধাঁইড় ইউপির রামদেবপুর (সঃ)(প্রাঃ) বিদ্যালয় মাঠে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে
যিশুখ্রিষ্টের জন্মদিন/শুভ বড়দিন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে!

আজ ৩০ ডিসেম্বর (বৃহস্পতিবার) বাধাইড় ইউনিয়ন পারগানা পরিষদ ও গির্জার সভাপতি-সেক্রেটারি আয়োজনে, মিঃ ভগন হাঁসদাকের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী সন্মানিত সংসদ সদস্য, রাজশাহী-৫২’ তানোর, গোদাগাড়ী-১, তিনি উপস্থিত থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন এবং বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন; তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি-জননন্দিত জননেতা, লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথ, তানোর থানার অফিসার ইনচার্জ ওসি রাকিবুল হাসান রাকিব, মিঃ বার্নাবাস হাঁসদাক, উপজেলা স্বাস্থ্য অফিসার তানোর রাজশাহী, কামেল মার্ডী, প্রধান শিক্ষক- মুণ্ডমালা সরকারি উচ্চ বিদ্যালয়, ২নং বাধাঁইড় ইউপিতে ⛵ নৌকা প্রতীকে দ্বিতীয় বার নির্বাচিত চেয়ারম্যান, জনাব মোঃ আতাউর রহমান, কালাম আজাদ, বাধাইড় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি,
আরও উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক আবুল বাশার সুজন, ও ইউপি সদস্য আব্দুল মালেক প্রমুখ।

এসময় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী বলেন;
বড়দিন বা ক্রিসমাস ডে- যিশুখ্রিষ্টের জন্মদিন একটি বাৎসরিক খ্রিস্টীয় উৎসব। ২৫ ডিসেম্বর তারিখে যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে এই উৎসব পালিত হয়। এই দিনটিই যিশুর প্রকৃত জন্মদিন কিনা তা জানা যায় না। আদিযুগীয় খ্রিস্টানদের বিশ্বাস অনুসারে, এই তারিখের ঠিক নয় মাস পূর্বে মেরির গর্ভে প্রবেশ করেন যিশু। সম্ভবত, এই হিসাব অনুসারেই ২৫ ডিসেম্বর তারিখটিকে যিশুর জন্মতারিখ ধরা হয়। অন্যমতে একটি ঐতিহাসিক রোমান উৎস, অথবা উত্তর গোলার্ধের দক্ষিণ অয়নান্ত দিবসের অনুষঙ্গেই ২৫ ডিসেম্বর তারিখে যিশুর জন্মজয়ন্তী পালনের প্রথাটির সূত্রপাত হয়।

বড়দিন- বড়দিনের ছুটির কেন্দ্রীয় দিন এবং খ্রিষ্টধর্মে ১২ বারো দিনব্যাপী খ্রিষ্টমাসটাইড অনুষ্ঠানের সূচনাদিবস।

বড়দিনের সজ্জা (অন্য নাম খ্রিস্টমাস)
শীতকালীন পাস্কা পালনকারী
খ্রিস্টান ও একাধিক অ-খ্রিষ্টান সম্প্রদায় ধরন খ্রিষ্টীয়, সাংস্কৃতিক
তাৎপর্য প্রথানুসারে যিশুর জন্মজয়ন্তী
পালন উপলক্ষে উপহার প্রদান, গির্জায় উপাসনা, পারিবারিক সম্মেলন, গৃহসজ্জা করে।

২৫ ডিসেম্বর প্রকৃতগতভাবে একটি খ্রিষ্টীয় ধর্মানুষ্ঠান হওয়া সত্ত্বেও, একাধিক অ-খ্রিষ্টান সম্প্রদায়ও মহাসমারোহে বড়দিন উৎসব পালন করে। এমনকি কোনো কোনো ক্ষেত্রে উৎসবের আয়োজনে প্রাক-খ্রিষ্টীয় ও ধর্মনিরপেক্ষ বিষয়ভাবনার সমাবেশও দেখা যায়। উপহার প্রদান, সংগীত পরিবেশন, বড়দিনের কার্ড বিনিময়, গির্জায় ধর্মোপাসনা, প্রিতীভোজ, এবং বড়দিনে আবাসিক ভবন, বৃক্ষ, আলোকসজ্জা, মালা, মিসলটো, যিশুর জন্মদৃশ্য, এবং হলি সমন্বিত এক বিশেষ ধরনের সাজসজ্জার প্রদর্শনী, আধুনিককালে বড়দিন উৎসব উদযাপনের অঙ্গ।

কোনো কোনো দেশে ফাদার খ্রিষ্টমাস (উত্তর আমেরিকা, অস্ট্রেলিয়া ও আয়ারল্যান্ডে সান্টাক্লজ) কর্তৃক ছোটোদের জন্য বড়দিনে উপহার আনার উপকথাটি বেশ জনপ্রিয়।

উপহার প্রদানের রীতিসহ বড়দিন উৎসবের নানা অনুষঙ্গ খ্রিষ্টান ও অ-খ্রিষ্টানদের অর্থনীতিতে বিশেষ গুরুত্বপূর্ণ। এই উৎসব উপলক্ষে ব্যবসা-বাণিজ্য ও ক্রয়-বিক্রয়ের একটি বিশেষ মৌসম চলে। বিগত কয়েকটি শতাব্দীতে বিশ্বে বিভিন্ন অঞ্চলে বড়দিনের অর্থনৈতিক প্রভাবটি ধীরে ধীরে প্রসারিত হতে দেখা গেছে। ভারত ও বাংলাদেশে বড়দিন একটি রাষ্ট্রীয় ছুটির দিন হিসেবে পালিত হয়।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা