1. admin@kholanewsbd24.com : admin :
তানোরে ঐতিহাসিক (বেহুলা লখিন্দর) পালা-সংঙ্গীত অনুষ্ঠিত! - খোলা নিউজ বিডি ২৪    
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শিবচরে দয়াল বাবা হালিম ফকির(রহ্) এবং মজিদ ফকির এর বাৎসরিক উরসে ভক্তদের ঢল বেলকুচিতে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপন নড়াইলে কুড়ির ডোপ মাঠে সূর্যাস্তের সঙ্গে সঙ্গে লাখো প্রদীপ জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ পাঁচবিবিতে চাঞ্চল্যকর আবু হাসান হত্যা মামলার পলাতক আসামী আমিনা বেগম গ্রেফতার পাঁচবিবিতে ধর্ষণ মামলার পলাতক আসামী গ্রেফতার পাঁচবিবিতে যথাযোগ্য মর্যদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ধামইরহাটে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত পাঁচবিবির বুড়াবুড়ির মাজারে ২৫ তম বাৎসরিক ওয়াজ মাহফিলের প্রস্তুতি সভা নড়াইল পুলিশ লাইনস্ স্কুলে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন পাঁচবিবিতে ঘরবাড়ি ছাড়া ১৭বছর যাবত রেল স্টেশনে থাকেন- আবুল কালাম

তানোরে ঐতিহাসিক (বেহুলা লখিন্দর) পালা-সংঙ্গীত অনুষ্ঠিত!

প্রশাসন
  • সময় : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
  • ১৬৬ বার পঠিত

স্টাফ রিপোর্টার, এস আর টুটুল এম এল।

রাজশাহীর তানোর পৌরসভা প্রপার-এর ৪নং ওয়ার্ডে প্রতিবছরের ন্যায় ঐতিহাসিক (বেহুলা লখিন্দর) পালা-সঙ্গিত অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, গত ৭ ডিসেম্বর (মঙ্গলবার) রাতে তানোর পৌরসভা প্রপারে ৪নং ওয়ার্ডে প্রতিবছর-এর ন্যায় এই ঐতিহাসিক (বেহুলা লখিন্দর) পালাসঙ্গিত অনুষ্ঠিত হয়।

ঐতিহাসিক এই (বেহুলা লখিন্দর) পালাসঙ্গিত অনুষ্ঠানে নেতৃত্বদেন ৪নং ওয়ার্ড কাউন্সিলর লিয়াকত আলী ও মৎস্যজীবী লীগের সভাপতি ইদ্রিস আলী, ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর আলম।
উপস্থিত ছিলেন স্থানিয় সনামধন্য মৎস্য ব্যবসায়ী জালাল উদ্দিন, নাদের আলী, কামরুল ইসলাম, আজিজুল হক, আব্দুল মান্নান, আব্দুল হান্নানসহ ওই এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কথিত আছে যে, মা- মনোসা দেবীর সন্তষ্টি অর্জনের জন্য এই ঐতিহাসিক পালাগান (বেহুলা লখিন্দর) অনুষ্ঠিত হয়ে থাকে। বলা হয় যদি কার ওপর মা-মনোসা দেবী ভর করে থাকে, তবে তাকে (মা- মনোসা দেবীর) সন্তুষ্টি অর্জনের জন্য (বেহুলা লখিন্দর) এর পালা-সঙ্গিত পরিবেশন করাতে হয়। এবং এ সঙ্গিত একাধারে ৩ দিন থেকে ৭ দিন গাওয়াইতে হয়।
আর এই ঐতিহাসিক (বেহুলা লখিন্দর) সঙ্গিত পরিবেশনের মধ্য দিয়ে মা-মনোসা দেবীর সন্তুষ্টি অর্জনের মাধ্যমে, ভরকৃত ব্যক্তিকে সাভাবিক জীবনে ফিরীয়ে আনা হয়। যাহা যুগযুগান্তর ধরে তানোর (রাজশাহীর) কূঠিপাড়ায় পরিচালিত হয়ে আশছে।
আর (মা-মনোসা দেবীর) সন্তুষ্টি অর্জনের জন্য অনুষ্ঠিত এই (বেহুলা লখিন্দর) সঙ্গীতানুষ্ঠান সুষ্ঠভাবে সম্পুণ্য করার লক্ষে স্থানীয় প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ জনপ্রতিনিধিগণ সার্বিক সহযোগিতা করে থাকেন।
এতে এলাকায় আনন্দ-বিনোদনেরও পরিবেশ সৃষ্টি হয়। স্থানীয় জনসাধারণ আগ্রহের সহিত তা শ্রবন করে থাকেন। (আপনিও আমন্ত্রিত)
প্রকাশনায়-#কমরেড, এস আর টুটুল এম এল, তানোর-রাজশাহী।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা