1. admin@kholanewsbd24.com : admin :
ঠাকুরগাঁওয়ে ভারতীয় নীলগাই ধরলেন গ্রামবাসী ! - খোলা নিউজ বিডি ২৪    
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জামালপুরে দুর্যোগ প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা পটুয়াখালীতে আংশিক কমিটি দিয়েই চলছে জেলা যুবলীগ গৌরীপুরে দু’ভবনের প্রধানমন্ত্রীর উদ্বোধন ফলক পড়ে আছে হোটেলের ফ্লোরে বিপিএম পদক পেলেন জয়পুরহাটের পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম শেরপুর জেলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মাদকবিরোধী অভিযান পরিচালিত হয় নড়াইলের লোহাগড়ায় ৪ বছরের শিশুকে গলা টিপে হত্যার অভিযোগে সৎ মা পুলিশ হেফাজতে পাঁচবিবিতে মহিলা আওয়ামীলীগের ৫৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জয়পুরহাট ও নওগাঁয় র‍্যাবের অভিযানে পর্নোগ্রাফি ও মাদকব্যবসার অপরাধে ৮ জন গ্রেপ্তার নওগাঁর ধামইরহাটে মহিলা আওয়ামী লীগের ৫৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ময়মনসিংহে নারীদের ইলেকট্রিক্যাল এন্ড ইন্সস্টলেশন মেইনটেনেন্স বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে ভারতীয় নীলগাই ধরলেন গ্রামবাসী !

প্রশাসন
  • সময় : শনিবার, ৮ জানুয়ারি, ২০২২
  • ৯২ বার পঠিত

মোঃ মজিবর রহমান শেখ,,
ঠাকুরগাঁও জেলায় গ্রামবাসীদের সহায়তায় বিরল প্রজাতির একটি নীলগাই উদ্ধার করেছে বিজিবি।
শুক্রবার (৭ জানুয়ারি) বিকালে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার বৈরচুনা ইউনিয়নের মাধবপুর গ্রামে এ নীল গাইটিকে ধরে স্থানীয়রা। পরে ইউপি চেয়ারম্যানের সহায়তায় বিজিবির হাতে হস্তান্তর করা হয়। বর্তমানে নীল গাইটি সুস্থ আছে এবং বিজিবির জিম্মায় আছে বলে জানান, ইউপি চেয়ারম্যান হিমু সরকার। গ্রামের ছেলে ষষ্ঠ শ্রেণির ছাত্র ফয়সাল আমিন হৃদয় বলেন, আমরা ১০ থেকে ১২ জন্য মাঠে খেলে বাড়ি আসছিলাম। আসার সময় দেখি নীল গাইটি মাঠে হাটতেছে। পরে আমরা জোরে নীল গাই নীল গাই বলে হৈ হুল্লোর করলে গ্রামবাসী চারদিক থেকে নীল গাইটিকে ঘেরাও করে ধরে ফেলে। স্থানীয় গ্রামবাসী তমিজ মিয়া বলেন, আমরা শিশুদের চিৎকারে সেখানে গিয়ে নীল গাইটিকে ঘেরাও করে ধরি। পরে নীল গাইটি অনেক ছোটা ছুটির পর ধরতে সক্ষম হই। গাইটি অনেক শক্তিশালী সামলানো যাচ্ছিলোনা।
গ্রামবাসীর বরাত দিয়ে চেয়ারম্যান হিমু সরকার বলেন, বিকালের দিকে একটি নীল গাই ভারতীয় কাটাতার সীমান্ত (শিঙ্গোর) অতিক্রম করে মাধবপুর গ্রামে ঢুকে পড়ে। এরপর গ্রামবাসী নীল গাইটিকে দেখতে পেয়ে চারপাশে ঘেরাও করে ৪৫ মিনিটের মধ্যে ধরে ফেলে। তারপর তারা আমাকে খবর দিলে আমি বিজিবি ক্যাম্পে জানাই। আমার এবং পীরগঞ্জ উপজেলা ইউএনও মহোদয়ের উপস্থিতিতে নীল গাইটি তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জোউল করিম বলেন, নীল গাইটিকে গ্রামবাসী চারদিকে ঘেরাও করে ধাওয়া করে ধরে। পরে আমরা খবর পেলে সেখানে যাই। পীরগঞ্জ উপজেলা প্রাণী চিকিৎসককে দেখানো হয়েছে। বর্তমানে নীল গাইটি ভালো আছে ।

মোঃ মজিবর রহমান শেখ
০১৭১৭৫৯০৪৪৪

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা