1. admin@kholanewsbd24.com : admin :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ, দুই লক্ষ সম্ভ্রম হারানো মা-বোন ও ত্রিশলক্ষ শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন! - খোলা নিউজ বিডি ২৪    
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৮ অপরাহ্ন
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মসিকের উদ্যোগে জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপিত সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত ধামইরহাটে যুবলীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধন জামালপুরে দুর্যোগ প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা পটুয়াখালীতে আংশিক কমিটি দিয়েই চলছে জেলা যুবলীগ গৌরীপুরে দু’ভবনের প্রধানমন্ত্রীর উদ্বোধন ফলক পড়ে আছে হোটেলের ফ্লোরে বিপিএম পদক পেলেন জয়পুরহাটের পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম শেরপুর জেলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মাদকবিরোধী অভিযান পরিচালিত হয় নড়াইলের লোহাগড়ায় ৪ বছরের শিশুকে গলা টিপে হত্যার অভিযোগে সৎ মা পুলিশ হেফাজতে পাঁচবিবিতে মহিলা আওয়ামীলীগের ৫৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ, দুই লক্ষ সম্ভ্রম হারানো মা-বোন ও ত্রিশলক্ষ শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন!

প্রশাসন
  • সময় : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ২১৮ বার পঠিত

স্টাফ রিপোর্টার, এস আর টুটুল এম এল।

আজ ১৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) প্রভাতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবসের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ, দুইলক্ষ সম্ভ্রম হারানো মা বোন ও ত্রিশলক্ষ শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে মোহর উচ্চ বিদ্যালয়ের শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়েছে।

এসময় মোহর উচ্চ বিদ্যালয়ের শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন, মোহর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক মন্ডলীর সভাপতি, ৫নং তালন্দ ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি, জননেতা রইচ উদ্দিন বাচ্চু, মোহন উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠাকালীন সম্পত্তি দাতা জনাব মোঃ আব্দুল জব্বার,
তানোর উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও সাবেক ৯নং ওয়ার্ড মেম্বার, আবুল বাশার। প্রধান শিক্ষক, রমজান আলী, সহকারি প্রধান শিক্ষক মাহবুবুর রহমানসহ সকল শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ।

এসময় মোহর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক মন্ডলির সভাপতি, ৫নং তালন্দ ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি জননেতা রইচ উদ্দিন (বাচ্চু) বলেনঃ
(আজ ১৬ ই ডিসেম্বর) আমাদের বাঙ্গালী জাতির জন্য স্মরণীয় একটি দিন। মহান এই দিনটি রাষ্ট্রীয় ভাবে বাংলাদেশের সর্বত্রে বিজয় দিবস হিসেবে উদযাপিত করা হয়। আজকের এই মহান এবং স্মরণীয় বিজয় দিবস উপলক্ষ্যে আমার পক্ষ থেকে উপস্থিত সকল কে জানাই সালাম, শ্রদ্ধা এবং প্রাণঢালা শুভেচ্ছা!

একটু যদি পিছনে ফিরে তাকাই, আজকের এই দিনে ১৯৭১ সালে পৃথিবীর বুকে স্বাধীন রাষ্ট্র হিসেবে বাংলাদেশের জন্ম হয়। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে দুই লক্ষ সম্ভ্রম হারা মা-বোন ও ৩০ লক্ষ শহীদ বীর মুক্তিযোদ্ধার প্রাণের বিনিময়ে আজকের এই বিজয়ের দিন।

মায়ের ভাষায় কথা বলার অধিকারের জন্য, স্বাধীন ভাবে বেঁচে থাকার জন্য ১৯৭১ সালে যেসব দামাল ছেলেরা ঝাপিয়ে পড়েছিল পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে এবং হাজারো মা-বোনদের সম্ভ্রম এর বিনিময়ে বাংলার বুকে যে বিজয় এর হাতছানি, যাদের জন্য আমরা আজ সকলে মুক্তমনে বাঁচার অধিকার পেয়েছি সেই সকল অতুলনীয় এবং আলোকিত মানুষদের প্রতি জানাই অন্তরের অন্তস্থল থেকে গভীর শ্রদ্ধা ও সম্মান!

কত শত বাঁধা পেরিয়ে, কত প্রাণের বিনিময়ে আমাদের এই আজকের বিজয়। বাংলার মাটিতে লুটপাট হয়েছিল মা বোনদের সম্ভ্রম। কি ভয়াবহ দিন অতিবাহিত করে, কত নির্যাতন সহ্য করে আমাদের জন্য ছিনিয়ে এনেছে এক টুকরো লাল সবুজের দেশ। যেখানে আমরা স্বাধীন ভাবে মায়ের ভাষায় কথা বলতে পারবো, স্বাধীন ভাবে বাঁচতে পারবো, অন্যায়ের ছিটে ফোঁটা থাকবে না বাংলার এই মাটিতে। ঠিক এমন টাই স্বপ্ন দেখেছিল জয়ের সারথীরা।

এই জয়ের সারথীদের কত যে ত্যাগের বিনিময়ে আজ আমরা মায়ের ভাষায় কথা বলছি তা বলার ভাষা আমার জানা নেই। শুধু বলবো, তাদের এই মহান ত্যাগের বিনিময়েই আজ আমরা পৃথিবীর বুকে এক টুকরো লাল সবুজের বাংলাদেশ পেয়েছি।

আমি আমার বক্তব্য আর দীর্ঘায়িত করবো না। শুধু এতটুকু বলবো, আমরা যেনো সেইসব মহান ব্যক্তিদের প্রাণের বিনিময়ে যে স্বাধীনতা পেয়েছি সেই স্বাধীনতার মর্যাদা এবং প্রাপ্য সম্মান যেনো ধরে রাখতে পারি। তাদের সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধাবোধ জানিয়ে আমি আমার বক্তব্য শেষ করছি।
আসসালামুআলাইকুম।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা