1. admin@kholanewsbd24.com : admin :
করোনা পরিস্থিতি পর্যালোচনা করে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হবে, শিক্ষামন্ত্রী - খোলা নিউজ বিডি ২৪    
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জয়পুরহাট র‌্যাব-৫ কর্তৃক ৭২কেজি গাঁজাসহ মাদক সম্রাট মনির গ্রেপ্তার ময়মনসিংহের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ মহিবুল ইসলাম খান বিপিএম পদকে ভূষিত হয়েছেন পাঁচবিবিতে এক স্কুল শিক্ষকের বেশ কয়েকটি মেহগনি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা জামালপুরে রুই মাছের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং কাশিমপুর থানা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মোশাররফ মৃধার ইন্তেকাল ঠাকুরগাঁও জমে উঠেছে জেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁওয়ে “আত্মকথন” শীর্ষক ভিডিওচিত্র সংকলনের উদ্বোধনী বেলকুচিতে দু বছরেও হয়নি মরিয়ম হত্যাকান্ডের রহস্য উদঘাটন,মামলা ডিবিতে স্থানান্তর “ধউর সরকারী প্রাথমিক বিদ্যালয়”র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত পুলিশের সর্বোচ্চ পদক পেলেন লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান

করোনা পরিস্থিতি পর্যালোচনা করে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হবে, শিক্ষামন্ত্রী

প্রশাসন
  • সময় : রবিবার, ৯ জানুয়ারি, ২০২২
  • ১১৩ বার পঠিত

স্টাফ রিপোর্টার

দেশে করোনা পরিস্থিতি বেড়েছে। আমরা বেভেই নিয়ে ছিলাম দেশ থেকে করোনা চলে গেছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেবার কথা এখনও ভাবছি না। যতদিন সম্ভব শিক্ষার্থীদের স্বার্থে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখতে চাই। আমরা পুরো অবস্থা পর্যালোচনা করে দেখবো। পাশাপাশি তিনি এও বলেন, একদিকে যেমন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করতে চাই না। অন্যদিকে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক সবার স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি অগ্রাধিকার দিয়ে যদি প্রয়োজন হয়, অবশ্যই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেবো।
যখন বিশ্বের বিভিন্ন দেশ করোনায় বিপর্যস্ত ছিল তখন বাংলাদেশের অবস্থা খুবই ভাল ছিল। আমাদের আত্মবিশ্বাস জন্ম হয়েছেলি যে করোনা আমাদের দেশে নেই। প্রধান মন্ত্রী সবাইকে সতর্ক হতে বলছেন। আমরা বিশ্বাস করি সবাই আমরা স্বাস্থ্য বিধি মেনে চলবো এবং আমরা যদি সকলে স্বাস্থ্যবিধি মেনে চলি তাহলে করোনা পরিস্থিতি মোকাবিলা করে আবার সবাই স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবো ইনশাআল্লাহ। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভর্সিটির নবম সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতির প্রতিনিধি হিসাবে যোগ দিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ কথা বলেন। শিক্ষামন্ত্রী আরও বলেন, আজই জাতীয় পরামর্শক কমিটির সাথে বৈঠক হওয়ার কথা রয়েছে।সেখানে করোনা পরিস্থিতি পর্যালোচনা করে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

রবিবার ৯ জানুয়ারী আশুলিয়ার খাগান এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নবম সমাবর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সমাবর্তন অনুষ্ঠানে বারজন শিক্ষার্থীকে গোল্ড মেডেল ও বার হাজার শিক্ষার্থীকে স্নাতক ও স্নাতকত্তোর সার্টিফিকেট প্রদান করা হয়।

এসময় ভর্তি পরিক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীদের দ্বিতীয়বারের মতো ভর্তির সুযোগ দানের ব্যাপারে মন্ত্রী বলেন, আমি মনে করি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় পর্যায়ে ভর্তি হবার জন্য পরিক্ষা দিয়ে অকৃতকার্য হলে তাদের দ্বিতীয়বার পরিক্ষা দেবার সুযোগ দেয়া উচিত। এটি আমার একেবারে ব্যক্তিগত মতামত। যদিও বিষয়টি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সিদ্ধান্তের ব্যাপার। বিশ্ববিদ্যালয় গুলো তারা স্বশাসিত, কাজেই তারা যে সিদ্ধান্ত নেবেন সেই সিদ্ধান্তই বাস্তবায়ন করবেন।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় গুলোর সাথে আমরা আলোচনা করতেও আগ্রহী। শুধু ভর্তির বিষয়ে নয়, আরও কিছু বিষয় রয়েছে। বিশ্বের অন্যান্য জায়গায়, বড় বড় বিশ্ববিদ্যালয়ে যে ধরনের পদ্ধতি চালু রয়েছে। যদি সেই পথে আমরা এগুতে পারি তাহলে আমরা যে স্বপ্ন দেখি বিশ্ববিদ্যালয় গুলো আন্তর্জাতিক মানের করা সেই ক্ষেত্রেও হয়তো কিছুটা অগ্রগতি হবে। তবে আমরা তাদের ওপর চাপিয়ে দিতে পারি না।

মাধ্যমিকে নতুন বইয়ে ৩০ টিরও বেশি ভুলের ব্যাপারে শিক্ষামন্ত্রী বলেন, মাধ্যমিক বইয়ে যদি কোন ভুল থাকে সে ভুল আমরা অবশ্যই সংশোধন করবো। অনেক ভুলই হয়, ভুল হলে সেটা ভুলই। তার জন্য কোন এক্সকিউজের ব্যাপার নেই। সে ভুল আমাদের অবশ্যই সংশোধন করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী (এমপি), বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ্, শান্তিতে নোবেল বিজয়ী ভারতের সমাজসেবক কৈলাশ সত্যার্থী, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মোহাম্মদ সবুর খানসহ প্রমুখ।

সমাবর্তন অনুষ্ঠানের পর এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা