1. admin@kholanewsbd24.com : admin :
করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ঠেকাতে কঠোর বিধিনিষেধ আরোপের কথা চিন্তা করছে সরকার। - খোলা নিউজ বিডি ২৪    
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জামালপুরে দুর্যোগ প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা পটুয়াখালীতে আংশিক কমিটি দিয়েই চলছে জেলা যুবলীগ গৌরীপুরে দু’ভবনের প্রধানমন্ত্রীর উদ্বোধন ফলক পড়ে আছে হোটেলের ফ্লোরে বিপিএম পদক পেলেন জয়পুরহাটের পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম শেরপুর জেলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মাদকবিরোধী অভিযান পরিচালিত হয় নড়াইলের লোহাগড়ায় ৪ বছরের শিশুকে গলা টিপে হত্যার অভিযোগে সৎ মা পুলিশ হেফাজতে পাঁচবিবিতে মহিলা আওয়ামীলীগের ৫৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জয়পুরহাট ও নওগাঁয় র‍্যাবের অভিযানে পর্নোগ্রাফি ও মাদকব্যবসার অপরাধে ৮ জন গ্রেপ্তার নওগাঁর ধামইরহাটে মহিলা আওয়ামী লীগের ৫৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ময়মনসিংহে নারীদের ইলেকট্রিক্যাল এন্ড ইন্সস্টলেশন মেইনটেনেন্স বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ঠেকাতে কঠোর বিধিনিষেধ আরোপের কথা চিন্তা করছে সরকার।

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২
  • ১২৭ বার পঠিত

চট্টগ্রাম জেলা বিশেষ প্রতিনিধি

সাজু দাশ
০৪/০১/২০২২ইং

গতকাল আন্তমন্ত্রণালয়ের বৈঠকে এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, লকডাউনের মতো পরিস্থিতিতে যাতে না যায় সেজন্যই কঠোর হতে হচ্ছে আমাদের।

১১ ডিসেম্বর দেশে প্রথম ওমিক্রন ধরা পড়ে। আফ্রিকা ফেরত দুই নারী ক্রিকেটার আক্রান্ত হয়েছিলেন ওমিক্রনে। পরে আরও ৮ জনের শীরে ওমিক্রন শনাক্ত হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছেন, ওমিক্রন করোনার ডেল্টা ধরনের চেয়ে দ্রুত ছড়ায়। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সতর্ক থাকার আহ্বান জানায় সংস্থাটি। এদিকে করোনাভাইরাসের টিকা নেওয়ার সনদ ছাড়া হোটেলে খাওয়ার ওপর নিষেধাজ্ঞা আসছে। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে সামাজিক, রাজনৈতিক এবং ধর্মীয় অনুষ্ঠান সীমিত করার।

গণপরিবহনে আসন সংখ্যার চেয়ে কমিয়ে যাত্রী পরিবহনের বিষয়েও সিদ্ধান্ত আসতে পারে। মাস্ক পরার বিষয়েও আসছে কঠোরতা, মাস্ক না পরলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দেওয়া হবে শাস্তি। তবে আপাতত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার কোনো চিন্তা সরকারের নেই।স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক বলেন, কোয়ারেন্টাইনে আরও বেশি তাগিদ দেওয়া হয়েছে। কেউ সংক্রমিত থাকলে তাদের যথাযথভাবে কোয়ারেন্টাইনের মধ্যে রাখা হোক পুলিশ প্রহরায়। যাতে কি না কোয়ারেন্টাইন থেকে লোক বেরিয়ে না যায়। ঢিলেঢালা কোয়ারেন্টাইন আমরা চাচ্ছি না। পরিবহন সেক্টর নিয়ে বলা হচ্ছে, যে সিট ক্যাপাসিটি আছে, সেটা কমিয়ে যাতে চালানো হয়, এ বিষয়ে একটা আলোচনা হয়েছে। একটা সিদ্ধান্ত আশা করি আমরা পাবো।তিনি বলেন, বাস-ট্রেনে উঠলে মাস্ক পরতে হবে। মসজিদে গেলে পরতে হবে মাস্ক। অর্থাৎ সব জায়গায় মাস্ক পরতেই হবে। না পরলে জরিমানা করা হবে। সিদ্ধান্ত হয়েছে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হবে।

মন্ত্রী বলেন, সরকার লকডাউনের কথা ভাবছে না। যাতে লকডাউনের মতো পরিস্থিতি তৈরি না হয় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা এখনই নিতে হবে। সবাইকে সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা