1. admin@kholanewsbd24.com : admin :
এক বৎসর মেয়াদে তানোর উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চ কমিটি গঠিত! - খোলা নিউজ বিডি ২৪    
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জয়পুরহাট র‌্যাব-৫ কর্তৃক ৭২কেজি গাঁজাসহ মাদক সম্রাট মনির গ্রেপ্তার ময়মনসিংহের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ মহিবুল ইসলাম খান বিপিএম পদকে ভূষিত হয়েছেন পাঁচবিবিতে এক স্কুল শিক্ষকের বেশ কয়েকটি মেহগনি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা জামালপুরে রুই মাছের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং কাশিমপুর থানা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মোশাররফ মৃধার ইন্তেকাল ঠাকুরগাঁও জমে উঠেছে জেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁওয়ে “আত্মকথন” শীর্ষক ভিডিওচিত্র সংকলনের উদ্বোধনী বেলকুচিতে দু বছরেও হয়নি মরিয়ম হত্যাকান্ডের রহস্য উদঘাটন,মামলা ডিবিতে স্থানান্তর “ধউর সরকারী প্রাথমিক বিদ্যালয়”র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত পুলিশের সর্বোচ্চ পদক পেলেন লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান

এক বৎসর মেয়াদে তানোর উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চ কমিটি গঠিত!

প্রশাসন
  • সময় : শনিবার, ৮ জানুয়ারি, ২০২২
  • ১৫৫ বার পঠিত

স্টাফ রিপোর্টার; এস আর টুটুল এম এল!

(মুজিববাদ প্রতিষ্ঠাই আমাদের মূল লক্ষ্য!)

এই প্রতিপাদ্য নিয়ে ধর্মীয়-জাতিগত বৈষম্যবিরোধী চতনায় একটি ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক সুখী সমৃদ্ধ আধুনিক ডিজিট্যাল বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয়ে তানোর উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের নতুন কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ রাজশাহী জেলা শাখার জরুরী সিদ্ধান্ত মোতাবেক, সাংগঠনিক গতিশীলতার লক্ষে’
সভাপতি আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক আজমুল হাসান (ছানা) মুক্তিযুদ্ধ মঞ্চ রাজশাহী জেলা শাখা স্বাক্ষরিত, রাজশাহী জেলার তানোর উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করে, আগামী ২০২২ইং সনে (এক বৎসর) মেয়াদী নতুন কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

উল্লেখ গত ১৬- ডিসেম্বর তানোর উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চ-নবগঠিত এই কমিটিতে মোঃ রাব্বি আল আমিনকে সভাপতি ও জাহিদুল ইসলামকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।
কমিটিতে মমিনুল ইসলামকে সহ-সভাপতি ও শামিম পারভেজকে যুগ্ম-সাধারণ সম্পাদক এবং লেমন ইসলাম ও মোস্তাকিম শাহরিয়ারকে (মুন)কে সাংগঠনিক সম্পাদক নিযুক্ত করা হয়।

রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ মঞ্চ শাখার নির্দেশনাই, নবগঠিত তানোর উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি রাব্বি আল আমিন ও সাধারণ সম্পাদক জাহিদুল ইসলামের নেতৃত্বে, তানোর উপজেলার ৭টি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে-পর্যায়ক্রমে নতুন কমিটি গঠন করা হবে।

নির্বাচিত সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম বলেন ; ২০১৮ইং সালের ৪-অক্টোবর এই সংগঠনটি গঠন করা হয়। কোটা বিরোধী আন্দোলনের মধ্যে কোটা বাতিলের পরিপত্র জারি হলে শাহবাগে মুক্তিযোদ্ধার সন্তানেরা এর বিরুদ্ধে আন্দোলন শুরু করেন। এই আন্দোলনের মধ্যেই তাঁরা মুক্তিযুদ্ধ মঞ্চ নামে সংগঠনটি গঠন করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দিনকে সংগঠনটির আহ্বায়ক এবং সাবেক সড়ক ও নৌ-পরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খানের ছেলে আসিবুর রহমান খানকে সদস্যসচিব করা হয়। আর গত বছর মার্চে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পদবঞ্চিত নেতা আমিনুল ইসলামকে সভাপতি ও আল মামুনকে সাধারণ সম্পাদক করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা গঠন করেন জামাল উদ্দিন।

মূলত সেই সময় থেকে এই মঞ্চের ব্যানারে সংগঠনের নেতা-কর্মীরা দেশের বিভিন্ন ঘটনার পরিপ্রেক্ষিতে নানা ধরনের কর্মসূচি পালন করছিলেন। গত বছরের ১০ অক্টোবর গণমাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আমিনুল ইসলাম ও আল আমিনকে সংগঠন বিরোধী কার্যকলাপের সঙ্গে জড়িত থাকার অভিযোগ এনে সংগঠন থেকে অব্যাহতি দেন মঞ্চের আহ্বায়ক ও মুখপাত্র জামাল উদ্দিন।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা