1. admin@kholanewsbd24.com : admin :
উন্নয়নের ভোগান্তি ; টঙ্গীতে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট - খোলা নিউজ বিডি ২৪    
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২৪ অপরাহ্ন
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মসিকের উদ্যোগে জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপিত সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত ধামইরহাটে যুবলীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধন জামালপুরে দুর্যোগ প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা পটুয়াখালীতে আংশিক কমিটি দিয়েই চলছে জেলা যুবলীগ গৌরীপুরে দু’ভবনের প্রধানমন্ত্রীর উদ্বোধন ফলক পড়ে আছে হোটেলের ফ্লোরে বিপিএম পদক পেলেন জয়পুরহাটের পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম শেরপুর জেলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মাদকবিরোধী অভিযান পরিচালিত হয় নড়াইলের লোহাগড়ায় ৪ বছরের শিশুকে গলা টিপে হত্যার অভিযোগে সৎ মা পুলিশ হেফাজতে পাঁচবিবিতে মহিলা আওয়ামীলীগের ৫৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

উন্নয়নের ভোগান্তি ; টঙ্গীতে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট

প্রশাসন
  • সময় : বৃহস্পতিবার, ৬ জানুয়ারি, ২০২২
  • ১০৭ বার পঠিত

বি এ রায়হান, গাজীপুরঃ
গাজীপুরের টঙ্গী অঞ্চলে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে চলমান বিআরটি প্রকল্পের কারনে বৃহস্পতিবার ভোর থেকে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বেলা বাড়ার সাথে সাথে এই যানজট তীব্র আকার ধারন করেছে। এতে ১৫ মিনিটের রাস্তা পার হতে এক থেকে দেড় ঘন্টা সময় লাগছে বলে দাবী করেছেন যাত্রী ও পরিবহন চালকরা।

সরজমিন ঘুরে দেখা যায়, বৃহস্পতিবার সকাল থেকে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের কাদেরিয়া টেক্সটাইল মিল এলাকা থেকে চেরাগ আলী মার্কেট পর্যন্ত এলাকায় বিআরটি প্রকল্পের রাস্তা খননের কাজ চলমান থাকায় রাজধানী থেকে গাজীপুরগামী সকল যানবাহন থেমে থেমে চলাচল করায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। একপর্যায় ঢাকা ময়মনসিংহ মহাসড়কের দুই পাশেই তীব্র যানজট দেখা দেয়। সপ্তাহের শেষ দেন হওয়ায় এই ভোগান্তি চরম আকার ধারন করতে পারে বলে আশংকা করছেন সাধারন পথচারীরা।

পথচারী মনির হোসেন জানান, টঙ্গীর শিলমুন থেকে কর্মস্থল বড়বাড়ি যাওয়ার উদ্দেশ্যে সকাল সাতটায় বাসা থেকে বের হয়ে দেড় ঘন্টা পার হয়ে গেলেও এখনো চেরাগ আলী বাস স্ট্যান্ড পার হতে পারিনি কখন অফিসে পৌঁছাবো বুঝতে পারছি না।

পরিবহন চালক জাহাঙ্গীর জানান, এই মহাসড়কে ভোগান্তি দীর্ঘদিনের কিন্তু আজকে জ্যাম অন্যান্য দিনের তুলনায় অনেক বেশি। টঙ্গীবাজার থেকে চেরাগ আলী পার হতে এক ঘণ্টার বেশি সময় লেগে যাচ্ছে।

এ বিষয়ে কথা হলে বিআরটি প্রকল্পের পরিচালক মহিরুল ইসলাম জানান, দ্রুত সময়ের মধ্যে কাজ শেষ করার লক্ষে আমরা কাজ করছি। যেহেতু বিকল্প সড়ক নাই তাই একটু ভোগান্তি পোহাতে হচ্ছে। আশাকরি ২/৩ দিনের মধ্যে সমষ্যা সমাধান হয়ে যাবে।

গাজীপুর মেট্রোপলিটন দক্ষিন ট্রাফিক বিভাগের
পরিদর্শক মোঃ শাহাদাত হোসেন জানান, মহাসড়কের মাঝখানে বিআরটি প্রকল্পের খনন কাজ চলার কারনে এক লেন দিয়ে গাড়ি পার হচ্ছে তাই মহাসড়কে একটু ধীরগতিতে গাড়ি চলছে তাছাড়া বৃহস্পতিবার হওয়ায় অন্যদিনের তুলনায় গাড়ির চাপ একটু বেশী।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা