1. admin@kholanewsbd24.com : admin :
আ'লীগ সভাপতি গোলাম রাব্বানী (২৫ ডিসেম্বর) যিশুখ্রিস্টের জন্মদিন- খ্রিস্টমাস ডে বা বড়োদিনে শুভেচ্ছা জানিয়েছেন! - খোলা নিউজ বিডি ২৪    
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জয়পুরহাট র‌্যাব-৫ কর্তৃক ৭২কেজি গাঁজাসহ মাদক সম্রাট মনির গ্রেপ্তার ময়মনসিংহের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ মহিবুল ইসলাম খান বিপিএম পদকে ভূষিত হয়েছেন পাঁচবিবিতে এক স্কুল শিক্ষকের বেশ কয়েকটি মেহগনি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা জামালপুরে রুই মাছের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং কাশিমপুর থানা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মোশাররফ মৃধার ইন্তেকাল ঠাকুরগাঁও জমে উঠেছে জেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁওয়ে “আত্মকথন” শীর্ষক ভিডিওচিত্র সংকলনের উদ্বোধনী বেলকুচিতে দু বছরেও হয়নি মরিয়ম হত্যাকান্ডের রহস্য উদঘাটন,মামলা ডিবিতে স্থানান্তর “ধউর সরকারী প্রাথমিক বিদ্যালয়”র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত পুলিশের সর্বোচ্চ পদক পেলেন লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান

আ’লীগ সভাপতি গোলাম রাব্বানী (২৫ ডিসেম্বর) যিশুখ্রিস্টের জন্মদিন- খ্রিস্টমাস ডে বা বড়োদিনে শুভেচ্ছা জানিয়েছেন!

প্রশাসন
  • সময় : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
  • ১২৪ বার পঠিত

স্টাফ রিপোর্টার; এস আর টুটুল এম এল!

রাজশাহীর-৫২’ তানোর গোদাগাড়ী-১’ জাতীয় সংসদ সদস্য পদপ্রার্থী ও তানোর উপজেলা আওয়ামী লীগ সভাপতি, জননেতা গোলাম রাব্বানী তানোর উপজেলার খৃষ্টান ধর্মাবলম্বীদের যিশুখ্রিস্টের জন্মদিন, খ্রিস্টমাস ডে/বড় দিন উৎসবের শুভেচ্ছা জানিয়ে ছেন।
তিনি এক শুভেচ্ছা বার্তায় বলেনঃ- ধর্ম যার-যার, উৎসব সবার। যিশুখ্রিস্টের জন্মদিন, খ্রিস্টমাস ডে/বড় দিন উৎসব খৃষ্টান সম্প্রদায়ের মধ্যে বয়ে নিয়ে আসুক অনাবিল সুখ-শান্তি ও আনন্দ।
ধনী-গরিব নির্বিশেষে সবাই যেন এ আনন্দ সমানভাগে ভাগাভাগি করে, সামাজিক রীতিনীতি ও ভাতৃত্ববোধ বজায় রাখতে পারে, এটাই আমার প্রত্যাশা।

তামোর উপজেলা আ’লীগ সভাপতি জননেতা, গোলাম রাব্বানী যিশুখ্রিস্টের জন্মদিনের সৃতিচারণ করে বলেন;
মহাবিশ্ব ২৫ ডিসেম্বর যিশুখ্রিস্টের জন্মদিন বা বড়োদিন হিসাবে পালন করে।
৩৩৬ খ্রিস্টাব্দে রোমে ২৫ ডিসেম্বর যিশুখ্রিস্টের জন্মদিন হিসাবে পালন করা শুরু হয়। এর পর ৩৫০ খ্রিস্টাব্দে পোপ জুলিয়াস এই দিনটিকে আনুষ্ঠানিক ভাবে যিশুখ্রিস্টের জন্মদিন হিসাবে ঘোষণা করেন। তখন থেকেই এই দিনটিই খ্রিস্টমাস ডে হিসাবে পালিত হচ্ছে।

যিশুর কুমারীগর্ভে জন্ম খ্রিস্ট ও ইসলাম ধর্মে প্রচলিত একটি বিশ্বাস। এই মত অনুসারে, মেরি কুমারী অবস্থাতেই অলৌকিক উপায়ে যিশুকে গর্ভে ধারণ করেছিলেন।

যিশুর জন্মবার্তা ঘোষণা, গাইডো রেনি অঙ্কিত খ্রিস্টানদের দুটি সর্বাধিক প্রচলিত বিশ্বাস হল এই যে, যিশু হলেন “পবিত্র আত্মা ও কুমারী মেরির অবতার। (বর্তমানে নাইসীয় বিশ্বাস নামে পরিচিত) এবং যিশু “কুমারী মেরির গর্ভে জন্মগ্রহণ করেন” (শিষ্যমণ্ডলীয় বিশ্বাস)। অষ্টাদশ শতাব্দীর এনলাইটেনমেন্ট ধর্মতত্ত্বের পূর্বে কয়েকটি অপ্রধান সম্প্রদায়ের ব্যতিক্রমী উদাহরণ ছাড়া কেউই এই মতবাদটি সম্পর্কে গুরুতর প্রশ্নচিহ্নের মুখে ফেলেনি।

মথি(টেমপ্লেট:Bibleref2c-nb) ও লুক (টেমপ্লেট:Bibleref2c-nb) লিখিত প্রামাণ্য সু-সমাচার দুটির বর্ণনা অনুসারে, কুমারী অবস্থাতেই মেরি পবিত্র আত্মার প্রভাবে গর্ভধারণ করেছিলেন। এই দুই সুসমাচার, পরবর্তীকালের প্রচলিত বিশ্বাস ও সাম্প্রতিক মতবাদ অনুযায়ী, মেরির গর্ভধারণের জন্য কোনো জৈব পিতা, যৌনসংগম বা বীর্যপাতের প্রয়োজন হয়নি, পবিত্র আত্মার প্রভাবেই যিশু মেরির গর্ভে এসেছিলেন।
খ্রিস্টীয় দ্বিতীয় শতাব্দী থেকে এই বিশ্বাস খ্রিস্টানদের মনে বদ্ধমূল হয়ে আছে।

প্রসঙ্গত উল্লেখ্য, যিশুর কুমারীগর্ভে জন্ম ও রোমান ক্যাথলিকদের নিষ্কলুষ গর্ভধারণ মতবাদ দুটি এক নয়। শেষোক্ত মতবাদটি, মেরির মায়ের গর্ভে মেরির জন্ম-সংক্রান্ত। মেরির জন্ম সাধারণভাবেই হয়েছিল, অলৌকিক উপায়ে নয়। তবে রোমান ক্যাথলিকদের নিষ্কলুষ গর্ভধারণের মতবাদটির প্রতিপাদ্য বিষয় হল, মেরি আদি পাপের কলুষ মুক্ত হয়েই জন্মেছিলেন।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা