1. admin@kholanewsbd24.com : admin :
অভয়নগরের ৮ ইউপি’র ভোট আজ : কেন্দ্রে কেন্দ্রে পৌছেছে সরঞ্জাম - খোলা নিউজ বিডি ২৪    
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জয়পুরহাট র‌্যাব-৫ কর্তৃক ৭২কেজি গাঁজাসহ মাদক সম্রাট মনির গ্রেপ্তার ময়মনসিংহের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ মহিবুল ইসলাম খান বিপিএম পদকে ভূষিত হয়েছেন পাঁচবিবিতে এক স্কুল শিক্ষকের বেশ কয়েকটি মেহগনি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা জামালপুরে রুই মাছের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং কাশিমপুর থানা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মোশাররফ মৃধার ইন্তেকাল ঠাকুরগাঁও জমে উঠেছে জেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁওয়ে “আত্মকথন” শীর্ষক ভিডিওচিত্র সংকলনের উদ্বোধনী বেলকুচিতে দু বছরেও হয়নি মরিয়ম হত্যাকান্ডের রহস্য উদঘাটন,মামলা ডিবিতে স্থানান্তর “ধউর সরকারী প্রাথমিক বিদ্যালয়”র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত পুলিশের সর্বোচ্চ পদক পেলেন লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান

অভয়নগরের ৮ ইউপি’র ভোট আজ : কেন্দ্রে কেন্দ্রে পৌছেছে সরঞ্জাম

প্রশাসন
  • সময় : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
  • ১৩৩ বার পঠিত

যশোর জেলা প্রতিনিধি (আশরাফুল ইসলাম বাবু)

চতুর্থ ধাপে যশোরের অভয়নগর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের সরঞ্জাম বিতরণ করা হয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা নির্বাচন কার্যালয়। শনিবার (২৫ ডিসেম্বর) দুপুর থেকে উপজেলার নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয় মাঠে নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়। রবিবার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে একযোগে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান প্রার্থীসহ সকল পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সুন্দলী, চলিশিয়া, পায়রা, শ্রীধরপুর, বাঘুটিয়া, শুভরাড়া ও সিদ্ধিপাশা ইউনিয়নে ব্যালট পেপারে ভোট অনুষ্ঠিত হলেও শুধুমাত্র প্রেমবাগ ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ৮টি ইউনিয়নের ৮৬টি কেন্দ্রে ৮৬ জন প্রিজাইডিং অফিসার ও ৪০৯ জন সহকারী প্রিজাইডিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। নিরাপত্তার কাজে ৮টি ইউনিয়নে ১৮টি মোবাইল টিম টহলরত অবস্থায় থাকবে। ৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। তিন প্লাটুন বিজিবি, দুই প্লাটুন কোস্টগার্ড ও র‌্যাবের তিনটি টহল টিমসহ ৮টি ইউনিয়নে ৯২৫ জন পুলিশ এবং এক হাজার ৪৬২ আনসার সদস্য থাকবে।

এছাড়া ফায়ার সার্ভিস ও মেডিক্যাল টিমও দায়িত্ব পালন করবে। ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা এক লাখ ৪২ হাজার ৯৮। মহিলা ভোটার ৭০ হাজার ৯৩৪, পুরুষ ভোটার ৭১ হাজার ১৬৪। ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪০ জন, সংরক্ষিত আসনে ৯৫ জন ও সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ২৭১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
নির্বাচনের ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা এস এম হাবিবুর রহমান জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনের সরঞ্জাম বিতরণ করা হয়েছে।

প্রেমবাগ ইউনিয়নে ইভিএম মেশিন পাঠিয়ে দেওয়া হয়েছে। সাতটি ইউনিয়নের ব্যালট পেপার রবিবার (২৬ ডিসেম্বর) ভোরে প্রতিটি কেন্দ্রে পৌঁছে দেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা